Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পীরগাছায় যৌতুকের বলি গৃহবধূ তানজিনা

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০১৮, ১২:০০ এএম

রংপুরের পীরগাছায় যৌতুকের দাবিতে স্বামীর নির্যাতনে আহত গৃহবধূ তিন দিন চিকিৎসাধীন থাকা অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের দায়িত্ব অবহেলারও অভিযোগ উঠেছে। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা যায়।
এলাকাবাসি ও পুলিশ জানায়, উপজেলার পারুল ইউনিয়নের বিরহিম গ্রামের তাহারুল্ল্যাহর মেয়ে তানজিনা বেগমের(২০) সাথে তিন বছর পূর্বে একই ইউনিয়নের সুন্দর গ্রামের নুর ইসলামের ছেলে মঞ্জুরুল ইসলামের বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক বাবদ এক লাখ টাকা চুক্তি হলে বিয়ের দিনই ৪০ হাজার টাকা বুঝে দেন। পরে কয়েক দফায় আরো ৪০ হাজার টাকা প্রদান করে মেয়ের বাবা। কিন্তু স্বামী মঞ্জুরুল ইসলাম ও তার পরিবারের লোকজন আরো ৫০ হাজার টাকা যৌতুক হিসেবে দাবি করে আসছিলেন। দাবিকৃত টাকা না পাওয়ায় মঞ্জুরুল ও তার পরিবারের লোকজন তানজিনাকে নির্যাতন করে আসছিল। নির্যাতন সহ্য করতে না পেরে একাধিক বার তানজিনা আত্নহত্যারও চেষ্টা চালায়। এরই এক পর্যায়ে গত বৃহস্পতিবার স্বামী ও তার পরিবারের লোকজন যৌতুকের দাবিতে তানজিনাকে নির্যাতন করে বাড়িতে আটকে রাখে। পরে তানজিনা গুরুতর অসুস্থ্য হলে ঘটনার দিন বিকালে পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তিন দিন চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শনিবার দুপুরে তানজিনা মারা যায়। এঘটনায় পীরগাছা থানার উপ-পরিদর্শক(এসআই) জিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট করে থানায় নিয়ে আসে।
পীরাগাছা থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বলেন, গুরুতর অসুস্থ্য তানজিনাকে তিন দিন রেখে চিকিৎসা দেয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তাকে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা দরকার ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌতুকের

১০ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ