Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাধবপুরে যৌতুকের বলি গৃহবধূ

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

হবিগঞ্জের মাধবপুর উপজেলার কড়রা গ্রামে গৃহবধূ রিপা আক্তার (২৫) কে যৌতুকের জন্য স্বামী শাশুড়ি নির্যাতন করে হত্যার পর লাশ ঝুলিয়ে রাখার অভিযোগে থানায় মামলা হয়েছে। যৌতুক ও নারী নির্যাতন আইনে রিপা আক্তারের মা জেসমিন আক্তার বাদি হয়ে স্বামী ও শাশুড়ির নাম উল্লেখ করে অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে শুক্রবার রাতে মামলাটি দায়ের করেন। মাধবপুর উপজেলার কড়রা গ্রামের মৃত তৈয়ব আলীর ছেলে বেনু মিয়ার সঙ্গে পার্শ্ববর্তী নাসিরনগর উপজেলার শ্রীঘর গ্রামের ফারুক মিয়ার মেয়ে রিপার প্রায় ৫ বছর আগে বিয়ে হয়। বিয়ের পর থেকেই বেনু ও তার পরিবারের লোকজন রিপা ও তার পরিবারের কাছে যৌতুক দাবি করে আসছিল। তাদের একটি কন্যা সন্তানও রয়েছে। মেয়ের সুখ শান্তির কথা চিন্তা করে কয়েক দফায় প্রায় ২ লাখ টাকা যৌতুক দেয় রিপার পরিবার। সম্প্রতি আবারও ৫০ হাজার টাকা যৌতুক দাবি করে রিপার উপর অমানুষিক নির্যাতন করে বেনু ও তার পরিবার। যৌতুকের টাকা দিতে ব্যর্থ হওয়ায় রিপাকে অমানুষিক নির্যাতন করে হত্যা করে। বৃহষ্পতিবার সকালে তার ঝুলন্ত মৃতদেহটি মাধবপুর থানার এস আই লিটন ঘোষ উদ্ধার করে।
মাধবপুর থানার অফিসার ইনচার্জ চন্দন কুমার চক্রবর্তী জানান, এ ঘটনায় তার মা বাদি হয়ে মামলা দায়ের করেছে। আসামী গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে না পাওয়ায় এ ব্যাপারে মন্তব্য করতে চাননি তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌতুকের বলি গৃহবধূ

১০ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ