Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন জারদারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৮, ৩:০৯ পিএম

আগামী জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির সহ-সভাপতি আসিফ আলি জারদারি। নিজের শহর নওয়াবশাহর আসন থেকে তিনি জাতীয় পরিষদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। রোববার সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী সৈয়দ মুরাদ আলী শাহের বাসভবনে ইফতার মাহফিলে এ ঘোষণা দিয়েছেন ৬২ বছর বয়সী জারদারি। এর মধ্য দিয়ে তিনি ২৪ বছর পরে নির্বাচিত হয়ে পার্লামেন্টারি রাজনীতিতে ফিরছেন। এর আগে তিনি ১৯৯০ সালে করাচির লাইরি এলাকা থেকে জাতীয় পরিষদে নির্বাচিত হন। আর একবার একই আসন থেকে নির্বাচিত হন ১৯৯৩ সালে। জারদারি বলেছেন, নির্বাচনী আসন লাইরি বেছে নেয়া উচিত ছিল তার।
কিন্তু পরে সিদ্ধান্ত নিয়েছেন নিজের শহরে পার্লামেন্টারি আসন থেকে নির্বাচন করবেন। এ সময় তিনি আগামী নির্বাচন সম্পর্কেও পূর্বাভাষ দেন। বলেন, এই নির্বাচনে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না। ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত পাকিস্তানের ১১তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ