Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সন্ত্রাস, দুর্নীতিবাজ ও কায়েমী স্বার্থবাদীরা দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে -রাজনৈতিক উপদেষ্টা, ইসলামী আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৮, ৭:৩৯ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন বলেছেন, সন্ত্রাস, দুর্নীতিবাজ ও কায়েমী স্বার্থবাদীরা দেশের সম্পদ লুটেপুটে খাচ্ছে। সরকারের মন্ত্রী-এমপিরা দুর্নীতিতে আকুন্ঠ নিমজ্জিত। অধ্যাপক আশরাফ আরো বলেন, হকাররাই সবচেয়ে বেশি নির্যাতন, নিপীড়ন, শোষণ ও বঞ্চনার শিকার হয়। হকারদের কোন প্রকার নোটিশ ছাড়াই উচ্ছেদ করা হয়, ফলে লাখ লাখ টাকার ক্ষয়ক্ষতির সম্মুখীন হয় তারা। পুনর্বাসন ছাড়াই বার বার হকার্স উচ্ছেদ করে অত্যন্ত নির্মমতার দিকে ঠেলে দেয়া হয়। হকার্স নির্যাতন ও সন্ত্রাসমুক্ত পরিবেশে হকার্সদের ব্যবসার করার সুযোগ করে দেয়া রাষ্ট্রের দায়িত্ব। হকারদের শ্রম নিয়ে পুঁজিপতিরা আজ আঙ্গুল ফুলে কলাগাছ হলেও হকার্সরা তাদের ন্যায্য অধিকার ফিরে পায়নি। ইসলাম সবচেয়ে শ্রমিক মর্যাদা দিয়েছে। তাই তিনি সকলস্তরের হকার্স শ্রমিকদের ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
গতকাল (রবিবার) বিকেলে পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী হকার্স শ্রমিক আন্দোলন-এর উদ্যোগে মাহে রমাযানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। হকার্স শ্রমিক আন্দোলনের সভাপতি মুহাম্মদ ইমাম হোসেন ভুঁইয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ জাকির হোসেন ও মুহা. কামাল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহববুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সৈয়দ ওমর ফারুক ও হকার্স সংগ্রাম পরিষদের আহ্বায়ক মোঃ আবুল হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুফতী ওবায়দুল্লাহ খান, মাও. আলমগীর হোসেন তালুকদার, মুহাম্মদ আব্দুল মান্নান, মুহা. শামসুল আলম, মুহা. কামাল হুসাইন, মাহমুদুল হাসান শিমুল, নুরুজ্জামান প্রমুখ।
সভাপতির বক্তব্যে মুহাম্মদ ইমাম হোসেন ভুঁইয়া বলেন, হকার্সদেরকে মানবিক কারণেই পুনর্বাসন করা প্রয়োজন। তিনি পুনর্বাসন ছাড়া হকার্স উচ্ছেদ না করার জন্য সরকারের প্রতি অনুরোধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ