Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মিথ্যা ঘোষণায় আমদানি: চট্টগ্রাম বন্দরে কন্টেইনারে ১৩ হাজার লিটার বিয়ার জব্দ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম বন্দর দিয়ে মিথ্যা ঘোষণায় আনা বিভিন্ন ব্রান্ডের ১৩ হাজার ১৩১ লিটার বিয়ার ভর্তি একটি ২০ ফুট দীর্ঘ কন্টেইনার আটক করেছে কাস্টম হাউসের কর্মকর্তারা। কাস্টম সূত্র জানায়, আমদানিকারক সোনারগাঁও ট্রেড ইন্টারন্যাশনাল মনোনিত সিঅ্যান্ডএফ এজেন্ট কাবেরি শিপিং কার্ডারেল সুইটনার, কার্বোনেটেড ড্রিংকস, কোকা পাউডার, বেকিং পাউডারসহ বিভিন্ন খাদ্যপণ্যের ঘোষণা দিয়েছিল। কাস্টম হাউসের জেটি পরীক্ষণ শাখার সহকারী কমিশনার মিজানুর রহমানের নেতৃত্ব কায়িক পরীক্ষার সময় মিথ্যা ঘোষণার বিষয়টি ধরা পড়ে। সেখানে পাওয়া যায় বিভিন্ন ব্রান্ডের বিয়ার ও সমজাতীয় পানীয়।
মঙ্গলবার ওই কন্টেইনারের কায়িক পরীক্ষায় এক হাজার ৯শ’ লিটার হানিকেন বিয়ার, ৮১৭ লিটার লেজার বিয়ার, ৭৯২ লিটার জিনজার বিয়ার, এক হাজার ৪৯৯ লিটার পাওয়ার হর্স এনার্জি ড্রিংক, ৬ হাজার ৪৮ লিটার রেড বুল এনার্জি ড্রিংকসহ মোট ১৩ হাজার ১৩১ লিটার বিয়ার ও সমজাতীয় পানীয় পাওয়া যায়। বিয়ার আমদানি নিয়ন্ত্রিত পণ্য। যা আমদানির জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ছাড়পত্র প্রয়োজন। যদি আমদানিকারকের ওই ছাড়পত্র থাকে এবং বিয়ারের ওপর প্রযোজ্য শুল্ক-করাদি পরিশোধ করে তবে তা ছাড় করতে পারবে। নয়তো রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমদানি

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ