Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংসদেই অনেক মাদক সম্রাট -এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৮, ৯:০৪ পিএম | আপডেট : ৯:১২ পিএম, ২৩ মে, ২০১৮
মাদক নির্মূলের নামে নির্বিচারে মানুষ হত্যা করা হচ্ছে অভিযোগ করে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, অনেক মাদক সম্রাট সংসদেই আছে। আইন পাস করে মাদকের সঙ্গে জড়িতদের ফাঁসি দেন।
 
বুধবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয় পার্টির ইফতার মাহফিলে তিনি মাদক প্রতিরোধে আইন করার জোর দাবি জানান।
 
মাদক ব্যবসায়ীদের ক্রসফায়ারে দেয়া প্রসঙ্গে এরশাদ বলেন, মাদক ব্যবসায়ীদের নামে রাজনৈতিক নেতাদের ক্রসফায়ার দেয়া হচ্ছে কিনা তা খতিয়ে দেখা উচিত। সবার বিচার পাওয়ার অধিকার আছে। এভাবে বিচারবহির্ভূত হত্যা করা অন্যায়।
 
তিনি বলেন, মাদকের সঙ্গে জড়িতদের শাস্তি দিতে মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন করুন। সংসদে বিল আনুন, আমরা পাস করিয়ে দেব। এভাবে বিচার ছাড়া হত্যা করা উচিয় নয়।
 
সাবেক এই রাষ্ট্রপতি বলেন, বিচার পাওয়ার অধিকার সবার আছে। মাদকের নামে কাকে হত্যা করা হচ্ছে তা জানানো উচিত। ক্রসফায়ারে নিহত ব্যক্তির পরিচয় সবাইকে জানান।
 
ইফতার মাহফিলে আসতে দুই ঘণ্টার বেশি সময় লেগেছে জানিয়ে তিনি বলেন, যানজট বিকট আকার ধারণ করেছে। এই শহরে আর বসবাস করা যায় না। মাত্র ১৫ মিনিটের রাস্তায় দুই ঘণ্টা সময় লাগে। এটা রাজধানী শহর হতে পারে না!
 
তিনি বলেন, আমরা ক্ষমতায় এলে এতো যানজট থাকবে না। প্রাদেশিক সরকার ব্যবস্থার মাধ্যমে রাজধানীকে বসবাসের উপযোগী করা হবে। 
 
ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারসহ প্রেসিডিয়াম সদস্যরা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ