Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে টানা বৃষ্টিতে সড়কে পানি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ মে, ২০১৮, ১২:০০ এএম

টানা বৃষ্টিতে নগরীর বিভিন্ন এলাকায় গতকাল (সোমবার) পানিবদ্ধতার সৃষ্টি হয়। তবে বৃষ্টি থামার পর বিকেল নাগাদ পানি সরে যায়। বৃষ্টিতে নগরীর এনায়েত বাজার, প্রবর্তক মোড়, স্টেশন রোড, কদমতলী, বহদ্দারহাট, চকবাজার, মুরাদপুর, আগ্রাবাদ, পশ্চিম মাদারবাড়ি, সিমেন্ট ক্রসিং, হালিশহর, বড়পোলসহ বিভিন্ন এলাকায় সড়কে হাঁটু পানি জমে যায়। এসময় কিছু এলাকায় দোকান-পাটেও পানি উঠে যায়। পানিতে যানবাহন চলাচল বিঘ্নিত হয়। তবে বৃষ্টি থেমে গেলে ধীরে ধীরে এসব পানি সরে যায়।
নগরীর গুরুত্বপূর্ণ পোর্টকানেকটিং রোডসহ কয়েকটি সড়কে চলছে উন্নয়ন ও সম্প্রসারণ কাজ। ওয়াসার পানির পাইপ লাইন স্থাপনের জন্য বেশ কয়েকটি সড়কে চলছে খোঁড়াখুঁড়ির কাজ। এসব সড়কে পানি জমে গিয়ে বেহাল অবস্থার সৃষ্টি হয়। যানবাহন আটকে গিয়ে যানজটে দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। নগরীর ভিআইপি সড়ক হিসেবে পরিচিত বিমানবন্দর সড়কের সিমেন্ট ক্রসিং থেকে রুবি সিমেন্ট গেইট পর্যন্ত অংশে বৃষ্টি হলেই হাঁটু থেকে কোমর পানি জমে যায়। বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল। এতে করে ওই সড়কে চলাচলরত যানবাহন ও যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়। গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীতে টানা বৃষ্টিপাত হয়। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ মঙ্গলবারও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা ঝড়ো হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃষ্টিতে

৫ অক্টোবর, ২০২২
৫ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ