Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে গোপন তথ্যপাচার, ভারতীয় নারী কূটনীতিকের কারাদণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ মে, ২০১৮, ২:৩৩ পিএম
পাকিস্তানের গোয়েন্দা সংস্থার কাছে গোপন তথ্যপাচার করার অভিযোগে ভারতীয় এক নারী কূটনীতিককে তিন বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। রোববার তার আইনজীবী এ তথ্য জানিয়েছেন।
 
 
 
ইসলামাবাদে ভারতীয় দূতাবাসে কর্মরত অবস্থায় গুপ্তচরবৃত্তি ও অন্যায়ভাবে তথ্য আদান-প্রদানের অভিযোগে মাধুরী গুপ্ত নামে ওই কূটনীতিক নয়াদিল্লির আদালতে শুক্রবার দোষী সাব্যস্ত করেছেন।-খবর ডন অনলাইনের।
 
৬১ বছর বয়সী গুপ্ত পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের কাছে তথ্যপাচারের অভিযোগে গ্রেফতার হন। দুই বছর পর তিনি জামিনে মুক্তি পান।
 
 
 
মাধুরীর আইনজীবী যোগিন্দার দাহিয়া বলেন, এই রায়ের বিরুদ্ধে তিনি উচ্চ আদালতে আপিল করবেন। তিনি বলেন, মাধুরী ইতিমধ্যে ২১ মাস জেল খেটেছেন। সেই হিসাবে তাকে মুক্তি দেওয়া উচিত।
 
প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া জানায়, মাধুরী ২০০৯ ও ২০১০ সালে পাকিস্তানের কাছে তথ্যপাচার করেন। কিন্তু তার পাচার করা তথ্যগুলো সামরিক সংক্রান্ত না হওয়ায় তিনি দীর্ঘমেয়াদি সাজা থেকে মুক্তি পান।
 
ভারতের পুলিশ জানায়, ২০১০ সালে গ্রেফতারের আগে তাকে ছয় মাস নজরদারিতে রাখা হয়।
 
নিজের বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, দূতাবাস ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে খারাপ সম্পর্ক হওয়ায় তাকে অন্যায়ভাবে ফাঁসানো হয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ