Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কসবায় স্বর্ণের চেইন গিলে ফেলেও শেষ রক্ষা হল না চোরের

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৮, ৫:৫৩ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক প্রবাসীর স্ত্রীর স্বর্ণের চেইন নিয়ে হুলস্থূল কাণ্ড শুরু হয়েছে। চুরি করার পর ওই চেইন গিলে ফেলেছে চোর। মলত্যাগের মাধ্যমে বের করার চেষ্টার সময় ওই চোর হাতকড়াসহ পালিয়ে যায়। পরে স্কুলছাত্ররা তাকে আটক করে। মঙ্গলবার দুপুরে চুরির ঘটনার পর বিকেল পাঁচটা নাগাদ চেইনটি উদ্ধারের চেষ্টা চলছে।
হুলস্থূল কাণ্ড ঘটনাতে থাকা চোরের নাম মো. রাশেদ ভূঁইয়া (৩২)। সে উপজেলার রাইতলা গ্রামের সানু ভূঁইয়ার ছেলে। বর্তমানে সে পুলিশ হেফাজতে আছে। মলত্যাগ করার জন্য তাকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ খাওয়ানো হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে উপজেলার খেওড়া গ্রামের এক প্রবাসীর স্ত্রী মৌসুমী আক্তারের একটি স্বর্ণের চেইন চুরি হয়। এ ঘটনায় হাতেনাতে স্থানীয়রা আটক করে চিহ্নিত চোর রাশেদ ভূঁইয়াকে। আটকের পর রাশেদ স্বর্ণের চেইনটি মুখে দিয়ে গিলে ফেলে। খবর পেয়ে পুলিশ এসে চোর রাশেদকে নিয়ে যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। কর্তব্যরত চিকিৎসক পুলিশকে জানায়, পায়খানা করানো ছাড়া চেইন বের করা সম্ভব নয়। পায়খানা করিয়ে চেইন বের করতে নিয়ে যাওয়া হয় স্বাস্থ্য কমপ্লেক্সের তিন তলার টয়লেটে। টয়লেটের ভেতরে একটি মাটির পাতিল দিয়ে বলা হয় রাশেদকে টয়লেট করতে। দুই হাতে হাতকড়া পড়িয়ে দরজা বন্ধ করে তাকে মলত্যাগের কথা বলা হয়। ১০ মিনিটেও তার কোন সারা শব্দ পাওয়া না যাওয়ায় পুলিশ দরজা খুলে দেখেন রাশেদ নেই। কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা রাশেদকে দেখে সন্দেহ হলে আটক করে পুলিশে খবর দেন।
কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান ঘটনার সততা নিশ্চিত করেছেন। তিনি জানান, চোর রাশেদ পুলিশ হেফাজতে রয়েছে। ওষুধের মাধ্যমে তাকে মলত্যাগ করিয়ে স্বর্ণের চেইন উদ্ধারের প্রক্রিয়া চলছে। এ ঘটনায় মামলা দায়ের করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কসবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ