Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গাজীপুরের ভোট : আপিলে শুনানি বৃহস্পতিবার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০১৮, ৯:৫০ এএম | আপডেট : ৩:১১ পিএম, ৯ মে, ২০১৮

গাজীপুরের নির্বাচন স্থগিতের বিরুদ্ধে দুই মেয়র প্রার্থীর আবেদনের ওপর আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আজ শুনানি হচ্ছে না। শুনানির সময় নির্বাচন কমিশনের আইনজীবী আপিল আবেদনের কথা বললে আদালত বলে ‘নট টুডে’।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ একথা বলেন।

এর আগে মঙ্গলবার গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে হাইকোর্টের দেয়া স্থগিতাদেশের বিরুদ্ধে বিএনপি ও আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থীর আবেদন শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে আজ শুনানি হওয়ার কথা ছিল।

মঙ্গলবার আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত এই আদেশ দেন। হাইকোর্টের আদেশের বিষয়ে চেম্বার বিচারপতি নতুন করে কোনো আদেশ না দেয়ায় গাজীপুর সিটি কর্পোরেশেনের নির্বাচন স্থগিতই থাকছে বলে আইনজীবীরা জানিয়েছেন।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশনে নির্বাচন হওয়ার কথা। সে অনুযায়ী প্রার্থীরাও প্রচারে ব্যস্ত ছিলেন। কিন্তু সাভারের শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে ওই ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগের নেতা এ বি এম আজহারুল ইসলাম সুরুজ একটি রিট আবেদন করলে হাইকোর্ট গত (৬ মে) রোববার এ সিটির নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে দেয়।

সেইসঙ্গে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ছয়টি মৌজা গাজীপুর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত করে জারি করা গেজেট এবং সম্প্রতি গাজীপুর সিটি কর্পোরশন নির্বাচনের তফসিল কেন আইনগত কর্তৃত্ব বহির্ভূত ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করার জন্য বিএনপির মেয়র প্রার্থী দলটির নির্বাহী কমিটির সদস্য হাসান উদ্দিন সরকার এবং ক্ষমতাসীন দলের প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সোমবার চেম্বার বিচারপতির অনুমতি নেন। এরপর মঙ্গলবার বিকালে আবেদন দুটি শুনে বিষয়টি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আদালতে রিটকারী এম আজহারুল ইসলাম সুরুজের পক্ষে ছিলেন আইনজীবী রোকন উদ্দিন মাহমুদ। আর প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষে ছিলেন আইনজীবী মওদুদ আহমদ, জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুর সিটি নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ