Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনায় নিহত ৮

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৮, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গতকাল দেশে পৃথক পৃথক স্থানে ট্রেন ও সড়ক দুর্ঘনায় ৭ জন নিহত হয়েছেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
গোপালগঞ্জ জেলা সংবাদদাতা জানান, গোপালগঞ্জে ধান বোঝাই ট্রাক উল্টে ৩ জন ধানকাটা শ্রমিক নিহত ও কমপক্ষে ১২ জন আহত হয়েছে। গতকাল সোমবার সকাল পৌনে ৭ টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার পাথালিয়া নামকস্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হলেন খুলনা জেলার বটিয়াঘাট উপজেলার নোয়ালতলা গ্রামের মোঃ ইউনুস শেখের ছেলে মাহামুদুল হাসান শেখ (৪০) , একই উপজেলার তালগুনিয়া গ্রামের মিজানুর রহমান মজনু শেখের ছেলে মঈনুদ্দিন শেখ (৪২), একই গ্রামের মৃত ইউসুফ শেখের ছেলে মোঃ কামরুল ইসলাম শেখ (৪২)।
আহত ১২ জনকে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। মারাতœক আহত আজিজুল গাজী (৩০), শাহাদত (২৫), খলিল শেখ (৩৫), আনিচ সরদারকে (৩০) সংকটজনক অবস্থায় খুলনা পাঠানো হয়েছে। গোপালগঞ্জ সদর থানার এস.আই সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
ল²ীপুর সংবাদদাতা জানান, ল²ীপুরে ব্যাটারী চালিত অটোরিক্্রার সাথে মালবাহী ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শাহজাহান নামে এক ব্যক্তি নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে নিহতের স্ত্রীর ঝুমুর বেগমও। গতকাল সোমবার সকালে সদর উপজেলার হাজিরহাট বাজার এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত শাহজাহান চাঁদপুর জেলার মতলব উপজেলার শমশের আলীর ছেলে। সদর থানার অফিসার ইনচার্জ মো. লোকমান হোসেন ঘটনাটি নিশ্চিত করে জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ল²ীপুর সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী একটি যাত্রীবাহী বাস বাগেরহাটের ফকিরহাটে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই বাসের চালক রইস মোল্লা নিহত হন। আহত অবস্থায় অন্তত ২০ জনকে উদ্ধার করে ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার বাড়হা উত্তরপাড়া নামক স্থানে সোমবার দুপুরে ট্রেনে কাটা পড়ে এক কিশোরের(১৫) মৃত্যু হয়েছে। প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জারিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম মন্ডল নান্টু জানান, জেলার পূর্বধলা উপজেলার জারিয়া স্টেশন থেকে ঢাকাগামী ৪৯ নং বলাকা কমিউটার ডাউন ট্রেনটি বাড়হা নামক স্থানে পৌঁছলে ছাদের উপর বসা কিশোরটি লাফ দিয়ে এক বগির ছাদ থেকে অন্য বগির ছাদে যাচ্ছিল। এ সময় দুই বগির ফাঁকে পড়ে গিয়ে ট্রেনের নীচে কাটা পড়ে ঘটনাস্থালেই মারা যায়।
পূর্বধলা থানার অফিসার ইনচার্জ বিল্লাল উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত কিশোরের পরিচয় জানা যায়নি।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নারায়নগঞ্জের রূপগঞ্জে ট্রাক চাপায় সুমন মিয়া (৩৩) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল সোমবার বিকেলে উপজেলার রূপসী-কাঞ্চন সড়কের রূপসি সিটি মিলের সামনে ঘটে এ দুর্ঘটনা। সুমন মিয়া কক্সবাজার জেলার পটিয়া থানার জিরি এলাকার আহাম্মদ নবীর ছেলে। তিনি এশিয়া ট্রান্সপোর্টের কর্মচারী হিসেবে কাজ করে আসছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, রূপসী সিটি মিলের গেইটের সামনের রূপসী-কাঞ্চন সড়কের এক পাশে বসে ছিলেন। হঠাৎ করে সিটি মিলের একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই সুমন মিয়া নিহত হন। ঘাতক ট্রাক আটক করা হয়েছে।
ভেড়ামারা (কুষ্টিয়া) সংবাদাদাতা জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় মজনু আলী (৩২) নামের এক ইঞ্জিন চালিত ট্রলি ড্রাইভার নিহত হয়েছে। সে উপজেলার বারো পশ্চিমপাড়া গ্রামের আদম আলীর পুত্র। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার সকাল ৯টার দিকে ভেড়ামারা-কুষ্টিয়া মহাসড়কের ব্র্যাক অফিস সংলগ্ন ব্রীজের সন্নিকটে। জানা যায়, মজনু আলী তার ট্রলিতে করে ইট বোঝাই করে ভেড়ামারার দিকে আসার পথে ঘটনাস্থলে পৌঁছালে ভেড়ামারা থেকে কুষ্টিয়াগামী একটি ট্রাকের সহিত মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় সে গুরুতর আহত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী নেওয়ার পথে পথিমধ্যে তার মৃত্যু হয়। ভেড়ামারা থানা পুলিশ ঘাতক ট্রাকটি জব্দ করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ