Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

৭০০ কোটি না, ৯৫ কোটি ৬২ লাখ টাকা রেখে গিয়েছিলেন খালেক

কেসিসি’র আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র মনি বললেন

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৮, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) সাবেক মেয়র তালুকদার আব্দুল খালেক ২০১৩ সালে পদত্যাগের সময় কেসিসির ক্যাশভল্টে দুই লাখ ৫০ হাজার টাকা এবং ব্যাংকে ৯৫ কোটি ৬২ লাখ ৩৭ হাজার ৮৪৫ টাকা ৭৩ পয়সা স্থিতি ছিল। কিন্তু নির্বাচনের মাঠে তিনি ৭০০ কোটি টাকা রেখে যাওয়ার যে প্রচারণা চালাচ্ছেন তা সঠিক নয়। গতকাল শনিবার দুপুরে খুলনা সিটি কর্পোরেশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কেসিসি মেয়র মনিরুজ্জামান মনি এ তথ্য জানান।
তিনি বলেন, দায়িত্বশীল নেতাদের কাছ থেকে নগরবাসী দায়িত্বশীল আচরণ আশা করেন। কিন্তু সাবেক মেয়র খালেক অসত্য তথ্য দিয়ে জনমনে বিভ্রান্তি তৈরি করছেন, যা উচিৎ নয়। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গত পাঁচ বছরে কেসিসিতে যেসব উন্নয়ন কর্মকাÐ হয়েছে তার বিস্তারিত তথ্য তুলে ধরেন তিনি।
তিনি আরও বলেন, নির্বাচনী প্রচারণাকালে মেয়র প্রার্থীরা নগরবাসীদের উদ্দেশ্যে অনেকরকম প্রতিশ্রæতি দিচ্ছেন। নির্বাচিত হওয়ার পর এসব বাস্তবায়ন হলে বিভাগীয় শহর খুলনার নাগরিক সুবিধা আরও বৃদ্ধি পাবে এবং এর অর্থনৈতিক, সামাজিক, অবকাঠামোগত গুরুত্ব বৃদ্ধি পাবে। তিনি জানান, ২০৩০ সালের মধ্যে খুলনা মহানগরের জনসংখ্যা অনেক বৃদ্ধি পাবে। তাছাড়া জলবায়ু পরিবর্তনজনিত কারণে উন্নয়ন পরিকল্পনাগুলো টেকসই হতে হবে। তাই, এ বিষয়গুলো বিবেচনায় রেখে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করার জন্য জনপ্রতিনিধিদের আহŸান জানান তিনি। সংবাদ সম্মেলনে সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ