Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আসামের মুসলমানরা যেন রোহিঙ্গাদের মতো না হয় -খালেকুজ্জামান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জমান আসাম পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেছেন, ‘বাংলাদেশের সংলগ্ন ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য আসামকে কেন্দ্র করে ক্ষমতাসীন বিজেপি জাতিগত ও সাম্প্রদায়িক বিভাজন সৃষ্টি করে নাগরিকত্ব ইস্যু সামনে এনে রাজনৈতিক ফায়দা লুটতে চাইছে। এতে আমরা বাংলাদেশের মানুষ গভীরভাবে উদ্বিগ্ন। কারণ এ পরিস্থিতির কুফল শুধু ভারতীয় সীমানায়ই সীমাবদ্ধ থাকবে না। গতকাল এক বিবৃতিতে তিনি এ সব কথা বলেন। কমরেড খালেকুজ্জামান বলেন, আমামে মুসলিম খেদানোর ঘটনায় রোহিঙ্গা পরিস্থিতির মতো বাংলাদেশেও অশান্ত পরিস্থিতির ঢেউ ছড়িয়ে পড়তে পারে। এ পরিস্থিতিতে বাংলাদেশ সরকারকে আমরা বলতে চাই সংকীর্ণ স্বার্থবুদ্ধির বাইরে এসে বিষয়টিকে জাতীয় অতি গুরুত্বপূর্ণ হিসেবে নিয়ে গুরুত্বের সাথে দ্রুত পদক্ষেপ গ্রহণ করুন। একই সাথে বাংলাদেশ ও ভারতের সকল গণতান্ত্রিক প্রগতিশীল শক্তি ও জনগণকে আসামের এহেন পরিস্থিতিতে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২ আগস্ট, ২০১৮, ৪:৫৬ এএম says : 0
    এককথায় ভারতকে বলে দিতে চাই, ভারত যে খেলা শুরু করেছে এটা আগুন নিয়ে খেলা।আর একটি কথা বলতে চাই বাংলাদেশ হইতে কোনো মোসলমান ভারতে যান নাই,যাওয়ার প্রশ্নই উটে না। যে ভারতে লক্ষ লক্ষ মোসলমান শহীদ করেছে ১৯৪৭ দেশ ভাগের সময় সেই ভারতে মোসলমান যাইবেন না। আসামের সকল মোসলমান ভারতীয় মোসলমান। আমি বিশ্বের সকলের কাছে বিছার দিয়ে রাখলাম এই ভারতের অন্যায় অপকর্মর বীরুদ্বে। আর বৃটিশবাসীর বড় দায়ীত্ব এই ভারতীয় অপকর্মার বীরুদ্বে ব্যবস্থা নেওয়া।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেকুজ্জামান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ