Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাবি উপাচার্যের কার্যালয় ঘেরাও

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ মে, ২০১৮, ১১:৪৬ এএম

শিক্ষক লাঞ্ছনার বিচারসহ বেশ কয়েকটি দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উপাচার্যের কার্যালয় ঘেরাও করেছেন বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’-এর ব্যানারে এ কর্মসূচি শুরু করেছেন তারা।

সংগঠনটির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ফরিদ আহমেদ জানান, শিক্ষক লাঞ্ছনার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন, প্রক্টরের শাস্তিসহ প্রক্টরিয়াল বডির অপসারণ, অপরাধী শিক্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি, সমাজবিজ্ঞান অনুষদের ডিন নিয়োগ প্রত্যাহার, প্রভোস্ট ক্যাটাগরি থেকে নির্বাচিত সিন্ডিকেট সদস্যের প্রভোস্টশিপ সিন্ডিকেটের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত রাখা, অনতিবিলম্বে সিন্ডিকেট সভা আহ্বান, শিক্ষার্থীদের আবাসন সংকট নিরসন, র‌্যাগিং, সেশনজট ও মাদকমুক্ত ক্যাম্পাস গড়া এবং উপাচার্য প্যানেল নির্বাচনের ব্যবস্থার দাবিতে তারা এ মানববন্ধন করছেন। সকাল থেকে শুরু হওয়া তাদের এ কর্মসূচি দুপুর ১টা পর্যন্ত চলবে বলে জানান তিনি।

এদিকে মানববন্ধনের কারণে কর্মকর্তা-কর্মচারীরা তাদের কর্মক্ষেত্রে প্রবেশ করতে না পারায় প্রশাসনিক কাজে স্থবিরতা দেখা দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামও তার কার্যালয়ে আসেননি।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, অনৈতিক দাবিতে আন্দোলন করছেন এসব শিক্ষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

২১ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ