Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

পানিবদ্ধতা দূর করতে নিউইয়র্কের ন্যায় বায়োসোয়েল জলাধার নির্মাণ জরুরি -মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ৮:২৬ পিএম

যানজট ও পানিবদ্ধতা নিরসনের উপায় সরকারকেই খুজে বের করতে হবে। যানজটে আটকা পড়ে রোগীও মারা যায়। অপর দিকে বর্ষা মৌসুমে একটু বৃষ্টি হলে সর্বত্রই পনিবদ্ধতা প্রকট আকার রূপ নেয়। এ থেকে মুক্তি পেতে নিউইয়র্কে বাংলাদেশী বিজ্ঞানী আবু সুফিয়ানের উদ্যান জলাধার পরিকল্পনাটি অধিক উপযোগী বলে অনেকই মনে করছেন। গতকাল এক বিবৃতিতে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব ও ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী এসব কথা বলেন।
তিনি আরো বলেন পানিবদ্ধতা দূর করতে আবু সুফিয়ানের পরিকল্পনাটি গ্রহণ করলে পানি নিস্কাষণ দ্রুততর ও সহজতর হবে এবং শহরের সৌন্দর্যও বর্ধিত হবে। তিনি বলেন, রাস্তাগুলোর মাঝে যে ডিভাইডারগুলো আছে সেগুলোতে নীচে হাউজ করে হাউজের উপর পাটাতন দিয়ে তাতে মাটি ফেলে পুষ্পোদ্যান বানালে সৌন্দর্য বর্ধণ ও পানি নিষ্কাষণ দুটো একসাথে সম্ভব। বিষয় দুটিতে সরকারের কার্যকার পদক্ষেপ জরুরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিবদ্ধতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ