Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফেনীর লালপুল পীর ছাহেবের ইন্তেকাল

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

ফেনী জেলা সংবাদদাতা : ফেনী শহরের অদূরে অবস্থিত লালপুল জামেয়া সোলতানিয়া কওমী মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক ও শাইখুল হাদিস আল্লামা মুফতি ছাঈদ আহমদ পীর ছাহেব ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সোমবার সকাল সাড়ে নয়টার সময় মাদরাসা ভবনে শয়নকক্ষে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ছাঈদ আহমদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন বলে তার এক নিকটাত্মীয় সূত্রে জানা গেছে। 
তিনি এর আগে রাজধানীর ধানমন্ডীর গ্রীনলাইফ হাসপাতাল, বারডেম হাসপাতাল ও পিজি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সর্বশেষ ফেনী আলকেমী হাসপাতালে চিকিৎসারত থাকাকালে রবিবার বিকালে হুজুরের শেষ অসিয়ত অনুযায়ী মাদরাসায় নিয়ে যাওয়া হয়। পরদিন তার প্রতিষ্ঠিত মাদরাসাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এ বুজুর্গানে দ্বীন। 
ঐদিন সন্ধ্যায় সময় মাদরাসা প্রাঙ্গণে জানাযার নামাজ শেষে তাকে সেখানেই সমাহিত করা হবে। বাংলাদেশের কওমী মাদরাসা জগতের আলোকিত এক প্রদীপ ছিলেন তিনি। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে আছে তার হাজার হাজার ছাত্র। তার হাতে তৈরি হয়েছে বহু হাফেজে কুরআন ও হাদীস বিশারদ। তিনি ফেনী জেলা হেফাজতে ইসলামের প্রধান উপদেষ্টা ছিলেন। তার মৃত্যুতে ফেনী তথা সারাদেশের কওমী মাদরাসাগুলোতে শোকের ছায়া নেমে এসেছে। মরহুমের ইন্তেকালে ঈমান আক্বীদা সংরক্ষণ কমিটি’র সভাপতি মাওলানা আলতাফ হোসাইন ও ফেনী জেলা ইসলামী আইন বাস্তবায়ন কমিটি’র নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ এবং তার রুহের মাগফিরাত কামনা করেছেন। 
চরমোনাই পীর সাহেবের শোক
ফেনীর প্রখ্যাত আলেম ও পীর মুফতী সাঈদ আহমাদের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। তিনি বলেন, মুফতী সাঈদ আহমাদ দীনের বহুমুখি খেদমতের আঞ্জাম দিয়ে গেছেন। ইসলামী শিক্ষা প্রচার প্রসারে তাঁর অবদান অসামান্য। আল্লাহ রাব্বুল আলামিন তাঁর সকল দীনি খেদমতকে কবুল করে তাঁকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন, আমীন। মুফতী সাঈদ আহমাদের ইন্তেকালের সংবাদ শোনে সংগঠনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদসহ মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী ও জেলা সভাপতি মাওলানা গোলাম কিবরিয়া ও সেক্রেটারী মাওলানা নুরুল আমীন মরহুমের বাসভবনে যান। পুরান পল্টনস্থ ইসলামী আন্দোলনের কার্যালয়ে বাদ আছর মরহুমের মাগফিরাত মকামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ