Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিঠিপত্র

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সড়কে বাতি চাই
চাঁদপুর জেলার মহাসড়কের অবস্থা খুবই ভয়াবহ। সড়কের মাঝখানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। দিনের পর দিন সড়কের অবনতি হচ্ছে। রাতের বেলায় সড়ক দিয়ে চলাচল করা মুশকিল হয়ে পড়ে। সড়কের কোথায়ও বাতির ব্যবস্থা নেই। চারপাশ অন্ধকারাচ্ছন্ন হয়ে থাকে। চালক রাতের বেলায় যানবাহন নিয়ন্ত্রণে রাখতে পারে না। ফলে সড়ক দুর্ঘটনা হয়। বহু যাত্রী বিপদে পড়ে। যানজট লেগেই থাকে। পথচারীরা রাতের বেলায় সড়কের পাশ দিয়ে চলাচল করতে পারে না। বহু পথচারী সড়ক দুর্ঘটনায় মারা যায়। এত অন্ধকারের মধ্যে পথচলা সবার জন্য বিপদ হয়। যাত্রীদের প্রতি দৃষ্টি রেখে যত দ্রæত সম্ভব চাঁদপুর জেলার মহাসড়কে বাতির ব্যবস্থা করুন।
মকবুল হামিদ
চাঁদপুর সরকারি কলেজ

চট্টগ্রামে সড়ক সংস্কারের উদ্যোগ নিন
বাংলাদেশের একমাত্র বন্দরনগরী চট্টগ্রাম জেলায়। অর্থনৈতিক দিক থেকে চট্টগ্রাম বাংলাদেশের প্রাণকেন্দ্র। কিন্তু চট্টগ্রাম আজ তার সেই রূপ হারাতে বসেছে; পাচ্ছে না তার যোগ্যতা অনুসারে মর্যাদা। এখানে হচ্ছে না বড় কোনো উন্নয়ন। অথচ চট্টগ্রামের উন্নয়নের সঙ্গে জড়িত বাংলাদেশের ভবিষ্যৎ। চট্টগ্রামের সমস্যাগুলোর অন্যতম মূল সড়কগুলো দীর্ঘ দিন সংস্কার না হওয়া। এখানকার সড়কগুলো এখন নাগরিকদের কাছে মরণফাঁদ। স্কুল-কলেজ, অফিস-আদালত; সর্বত্র যাতায়াতে দীর্ঘ সময় লাগে সড়কের বেহাল অবস্থার কারণে। নগরীর বহদ্দারহাট থেকে কাপ্তাই রাস্তার মাথা, পোর্ট কানেক্টিং রোড, আগ্রাবাদ অ্যাক্সেস রোড, শাহ আমানত সেতু সংযোগ সড়ক, আরাকান সড়ক, মুরাদপুর-অক্সিজেন সড়ক, হালিশহর, কাপাসগোলা, ২নং গেট, জিইসি মোড়, নাসিরাবাদ টেকনিক্যাল মোড়ের বেহাল দশা। এ ছাড়াও সিটির বাইরে বাঁশখালী, রাউজান, বোয়ালখালী, পটিয়া, সীতাকুন্ডু, মিরসরাই, গুনাগরির বেশ কিছু রাস্তার অবস্থা খুবই করুণ। এসব সড়কের কোনোটিতে গতানুগতিক পদ্ধতিতে সংস্কার কাজ চলছে। এতে প্রতি বছর বিপুল পরিমাণ অর্থ গচ্চা দিতে হচ্ছে।
আজহার মাহমুদ
শিক্ষার্থী, জাতীয় বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাতি চাই

২১ এপ্রিল, ২০১৮
আরও পড়ুন