Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোটা পদ্ধতি কারও একার পক্ষেই বাতিল করা সম্ভব নয়-এরশাদ

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ৭:৪২ পিএম

প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, দেশের সংবিধানে আছে কোটা পদ্ধতি। সে কারণে কোটা পদ্ধতি থাকতেই হবে। তবে এটা যৌক্তিক পর্যায়ে নামিয়ে আনা জরুরি। এটা কারও একার পক্ষেই বাতিল করা সম্ভব না।
তিনি শনিবার দুপুরে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন। কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে যৌক্তিক মনে করে তিনি বলেন, অব্যাহত আন্দোলনের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনের দুঃখে কোটা পদ্ধতি বাতিল করেছেন। আমার মনে হয় সবগুলো কোটা পদ্ধতি বাতিল করতে তিনি নিজেও চান না। আগে মুক্তিযোদ্ধাদের জন্য যে ৩০ ভাগ কোটা ছিলো এটা ঠিক ছিল না। মাত্র ২ লাখ মুক্তিযোদ্ধাদের জন্য এত কোটার প্রয়োজন ছিল না। এটা অযৌক্তিক ছিল। ফলে কোটা ঠিক করে দিলেই চলবে। তবে মুক্তিযোদ্ধাদের জন্য কিছু হলেও কোটা পদ্ধতি থাকা উচিত।
জাপা চেয়ারম্যান বলেন, আমি প্রধানমন্ত্রীকে বলেছি, আপনি আমাদের অংশীদার করে নেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে ৭০টি আসন দিন, আর ১০ থেকে ১২টি মন্ত্রণালয় দেন। আমরা আওয়ামী লীগের সঙ্গে শরিক হয়ে থাকতে চাই। আর আমাদের কথা মতো আসন আর মন্ত্রণালয় না দিলে আমরা এককভাবে ৩’শ আসনেই প্রার্থী দেবো।
এরশাদ বলেন, বিএনপির অবস্থা ভালো না। তারা নির্বাচনে আসুক না আসুক আমরা নির্বাচনে অংশ নেবো।
জাপা চেয়ারম্যান এরশাদ আরও বলেন, রংপুরে জাতীয় পার্টির প্রতি আবারও গণজোয়ার সৃষ্টি হয়েছে। এর প্রভাব সারা দেশে পড়বে। আগামী নির্বাচনে জাতীয় পার্টি ক্ষমতায় আসবে।
এর আগে তিনি সার্কিট হাউজে এসে পৌঁছালে দলের নেতাকর্মীগন তাকে স্বাগত জানান। এ সময় দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার, জাপা নেতা সমবায় প্রতিমন্ত্রী মশিয়ার রহমান রাঙ্গা, রংপুর সিটি মেয়র ও মহানগর জাপা সভাপতি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসিরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আজ রোববার স্থানীয় পাবলিক লাইব্রেরী মাঠে জেলা জাতীয় পার্টির সম্মেলনে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।



 

Show all comments
  • kazi Nurul Islam ১৪ এপ্রিল, ২০১৮, ৪:৫৭ পিএম says : 0
    Shokolai kota against cilo. Batil korar por ato kotha kano ? ..........
    Total Reply(0) Reply
  • গনতন্ত্র ১৪ এপ্রিল, ২০১৮, ১১:০০ পিএম says : 0
    জনগন বলছেন, “ সিটি গোল্ড – ২০১৮ “ চকচকিতে করছি ভুল নয় সে খাঁটি সোনা, আসলে সে স্বর্নের প্রলেপ এতদিনে গেলো জানা ৷ পানিতে তার রং ঝরে রৌদে গেলে হয় কালো, তার পরশে এসে স্বর্ন ধীরে ধীরে রং হারালো ৷ ধরে রাখতে স্বর্নের কদর তড়িৎ কিছু করো, সুদুর পরিকল্পনা বাস্তবায়নে নইলে বাজিয়ে ছাড়বে বারো ৷
    Total Reply(0) Reply
  • Islam ১৫ এপ্রিল, ২০১৮, ৮:০৭ এএম says : 0
    Kuta kuta kore onorto gotano uddsso........aj bolte bola hobe ty bolbe.ata sababik..................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ