Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাপ্তাই সুইডিশ আবাসিক এলাকায় রাতভর বন্যহাতির তান্ডব

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলাসংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট আবাসিক এলাকায় রাতভর বন্যহাতির তান্ডব। আতংক ও উৎকণ্ঠায় রাতকাটে এলাকাবাসির। আগুন, আতশবাজি ও বাঁশিবাজিয়ে তাড়ানো হয়। বনের মধ্যে খাদ্যনা পেয়ে বন্যহাতিরদল প্রতিনিয়ত লোকালয়ে এসে তান্ডভ চালাচেছ। (বুধবার) রাতে তিনটি বন্যহাতি ছোট বাচ্ছা নিয়ে পার্শ্ববতী বন হতে সুইডিশ আবাসিক এলাকায় প্রবেশ করে সৃজত কাঁঠালবাগানের সব কাঁঠাল সাবার করে দেয়। আবাসিকে বসবাসরত শিক্ষক,কর্মচারী ও ছাত্রী হোস্টেলের মধ্যে হাতিদেখে আতংক ও উৎকণ্ঠা শুরু হয় সকলের মধ্যে। এদিকে শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীরার হাতিকে তাঁড়া করলে উল্টো হাতি তাঁড়া করতে থাকে। এ নিয়ে প্রায় রাত দেড়টা পর্যন্ত সকলের হাতি আতংক শুরু হয়। অবশেষে এলাকার লোকজন রাতে আগুন জ্বালিয়ে,আতঁশবাজি,ও বাঁশি বাজিয়ে হাতিকে বনের মধ্যে তাড়ানো হয়।
বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইসস্টিটিউটের হিসাব রক্ষক ও মসজিদ কমিটির সম্পাদক ফয়েজ আহমদ বলেন,প্রতিনিয়ত আমাদের আবাসিক এলাকায় বন্যহাতির একটিপাল এসে সৃজিত সকল কাঁঠালবাগানে হানা দিয়ে সাবার করে দিচেছ। এবং আমাদের মাঝে আতংক সৃষ্টি করছে। ছোট,ছোট শিশু ও পরিবার নিয়ে আমরা প্রতিনিয়ত ভয়ভিত্তিতে থাকতে হয়। তবে এ হাতির আক্রমণ হতে আমরা রেহাই চাই বলে তিনি মন্তব্য করেন। এদিকে আফছারের টিলার মসজিদের ইমাম আব্দুল কুদ্দুছ বলেন,আমার পাকের ঘরে ডুবে সব কিছু খেয়ে সাবার করে দিয়ে গেছে। প্রতিনিয়ত বন্যহাতির দল কোয়াও না কোয়ায় খাদ্যর সন্ধ্যানে বাসা-বাড়িতে হামলা করে ভাংচুর করছে বলে এলাকা বাসি মত প্রকাশ করেন। এ ব্যাপারে বনজ সম্পাদ বন বিভাগের লোকজনদের বিহিত ব্যবস্থা নেওয়ার আহবান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাসিক

১৩ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ