Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গাজীপুরে হাসান সরকার খুলনায় মঞ্জু বিএনপির প্রার্থী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে বিএনপি। দুই সিটিতেই নতুন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে দলটি। গাজীপুরে বিএনপির নির্বাহী সদস্য হাসান সরকার ও খুলনায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুকে মেয়র পদে মনোনয়ন দিয়েছে বিএনপি। গতকাল (সোমবার) রাতে গুলশানে চেয়াপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতবার এই দুটি সিটি করপোরেশনে বিএনপি মনোনীত দুই প্রার্থী গাজীপুরে বর্তমান মেয়র আব্দুল মান্নান এবং খুলনায় মনিরুজ্জামান মনি নির্বাচিত হন। আসন্ন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে তাদের স্থলে এবার নতুন মুখকেই মনোনয়ন দিল দলটি। এর আগে দুই সিটিতে বিএনপির মনোনয়ন পেতে আবেদন করে ১০ জন। এর মধ্যে গাজীপুরে ৭জন এবং খুলনায় তিনজন। গত রোববার বিকেলে খুলনার তিন প্রার্থী এবং সন্ধ্যা ৭টায় গাজীপুরের ৬ প্রার্থীর সাক্ষাতকার গ্রহণ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের নেতৃত্বাধীন স্থায়ী কমিটির সদস্যরা। গাজীপুরে আবেদন করা ৭ প্রার্থীর মধ্যে একজন দেশের বাইরে থাকায় মনোনয়নের সাক্ষাতকারে উপস্থিত হতে পারেন নি।
গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে হাসান উদ্দিন সরকার ছাড়াও গাজীপুর সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও দলের ভাইস চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, শ্রমিক দলের সভাপতি সালাউদ্দিন সরকার, মেয়র আবদুল মান্নানের ছেলে এম মনজুরুল করীম রনি, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন, জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার এবং পৌর বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক আবদুস সালাম দলীয় মনোনয়ন চেয়েছিলেন। তবে মেয়র আবদুল মান্নানের ছেলে এম মনজুরুল করীম রনি মনোনয়নপত্র সংগ্রহ করলেও দেশের বাইরে থাকায় সাক্ষাৎকার বোর্ডে উপস্থিত হয়নি। খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ছাড়াও বর্তমান মেয়র ও মহানগর বিএনপিসাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি এবং জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা দলীয় মনোনয়ন চেয়েছিলেন। এর আগে গত বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি করে বিএনপি
নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১২ এপ্রিল। এছাড়া যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল।



 

Show all comments
  • তমা ১০ এপ্রিল, ২০১৮, ৪:৫৩ এএম says : 0
    শুভ কামনা রইলো
    Total Reply(0) Reply
  • MD. ALIMUL HUDA ১০ এপ্রিল, ২০১৮, ৫:৫২ পিএম says : 0
    OK
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ