Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুর্নীতি আইনের বিশেষ প্রশিক্ষণ পাচ্ছেন ৩৮ জেলা জজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

দুর্নীতি দমন কমিশন আইন ও সংশ্লিষ্ট অন্যান্য আইন বিষয়ে জেলা ও দায়রা জজদের জন্য একটি বিশেষ প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে সরকার। আগামী ১০-১২ এপ্রিল এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট আয়োজিত বিশেষ এ কোর্সের জন্য ৩৮ বিচারককে মনোনয়ন দিয়েছেন আইন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কাজী মুশফিক মাহবুব রবিন স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়। প্রশিক্ষণের জন্য মনোনীত বিচার বিভাগীয় ৩৮ কর্মকর্তাদের বিষয়ে সুপ্রিম কোর্টের সম্মতি রয়েছে বলেও জানা গেছে।
প্রশিক্ষণের জন্য মনোনীতরা হৃলেন- ঢাকার বিশেষ জজ ( জেলা জজ) আদালত-২ এর বিশেষ জজ বেগম হোসনে আরা বেগম, ৩ এর বিশেষ জজ আবু ৈৈসয়দ দিলজার হোসেন, ৪ এর বিশেষ জজ শাহীদুল ইসলাম আজামী, ৬ এর বিশেষ জজ কে. এম ইমরুল কায়েশ, ৭ এর বিশেষ জজ মুনসী রফিউল আলম, ৮ এর বিশেষ জজ শামীম আহমেদ, ৯ এর বিশেষ জজ মো.মাহমুদুল কবীর, ১০ এর বিশেষ জজ মো.আতাবুল্লাহ। টাঙ্গাইলের বিশেষ ( জেলা জজ) ওয়াহিদুজ্জামান শিকদার, চট্টগ্রামের বিশেষ জজ মীর রুহুল আমিন, কুমিল্লার বিশেষ জজ মোহাম্মদ ইসমাইল, রাজশাহীর বিশেষ জজ এ কে এম মুস্তাকিনুর রহমান, রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার। কক্সবাজারের জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম, সুনামগঞ্জের মোহাম্মদ শহীদুল আলম ঝিনুক, জামালপুরের মো. সাইদুর রহমান খান, বরিশালের সৈয়দ এনায়েত হোসেন, সাতক্ষীরার সাদেকুল ইসলাম তালুকদার, রাজবাড়ীর মো. আমিনুল হক, মাদারীপুরের শরীফ উদ্দিন আহমেদ, মুন্সীগঞ্জের মোহাম্মদ শওকত আলী চৌধুরীসহ ৩৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ