Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিচারপতি নিয়োগ আইনের খসড়া প্রায় প্রস্তুত -আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

সুপ্রিম কোর্টের বিচারপতি নিয়োগ আইনের খসড়া প্রায় প্রস্তুত; শিগগিরই তা মন্ত্রিপরিষদে উপস্থাপন হবে বলে জানিয়েছেন আইন মন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, সুপ্রিম কোর্টের বিচারপতি নিয়োগে নতুন আইন প্রণয়ন করা হচ্ছে। ইতোমধ্যে এ আইনের খসড়া তৈরি করা হয়েছে। শিগগিরই এ আইন মন্ত্রিপরিষদে উপস্থাপন করা হবে।
গতকাল শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে বাংলাদেশ বার কাউন্সিল আয়োজিত নতুন আইনজীবীদের সনদ প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আইনমন্ত্রী বলেন, আইনজীবীরা রিটায়ার্ড বেনিফিট পান না। তাই তাদের বেনাভোলেন্ড ফান্ড আরও সমৃদ্ধ করতে ৪০ কোটি টাকা প্রদান করা হবে। তিনি বলেন, বার কাউন্সিলের জন্য ১৫তলা ভবন নির্মাণের কার্যক্রম চলছে। এটিও একনেকে পাস হচ্ছে। আইনজীবীদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণে সরকার বদ্ধপরিকর। তিনি আরো বলেন, আইন পেশা একটি শুরুত্বপূর্ণ পেশা। এখানে নিয়মিত অধ্যয়ন, সিনিয়রের সঙ্গে থেকে অভিজ্ঞতা অর্জন করতে হবে। তাহলে একজন আইনজীবী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা সম্ভব।
বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন কাউন্সিলের সদস্য ও এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি, বার কাউন্সিলের নির্বাচিত সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম, বার কাউন্সিলের সদস্য জেড আই খান পান্না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারপতি

৭ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ