Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির মনোনয়নপত্র নিয়েছেন মান্নান ও মনি

গাজীপুর ও খুলনা সিটি নির্বাচন

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বর্তমান দুই মেয়র আধ্যাপক আবদুল মান্নান ও মনিরুজ্জামান মনি গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন । গতকাল বৃহস্পতিবার নয়া পল্টনের কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর কাছ থেকে তারা দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।
২০১৩ সালে ৬ জুলাই গাজীপুর সিটি করপোরেশ নির্বাচনে অধ্যাপক আবদুল মান্নান এবং ওই বছরের ১৫ জুন খুলনা সিটি করেপোরেশন নির্বাচনে মনিরুজ্জামান মনি বিএনপির প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছিলেন।
বিএনপি দলীয় মনোনয়নপত্র বিক্রির প্রথম দিন গতকাল গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদের জন্য আব্দুল মান্নান ছাড়াও আরো ছয়জন মনোনয়ন নিয়েছেন। গাজীপুরের মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করতে আরো যারা মনোনয়নপত্র নিয়েছেন তারা হলেন- জাতীয় নির্বাহী কমিটির সদস্য হাসানউদ্দিন সরকার, শ্রমিক দলের কার্যকরী সভাপতি সালাউদ্দিন সরকার, মেয়র আবদুল মান্নান ছেলে এম মনজুরুল করীম রনি, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন, জেলা বিএনপি নেতা শওকত হোসেন সরকার এবং ছাত্রদলের সাবেক নেতা আবদুল সালাম। অন্যদিকে খুলনার মেয়র পদের জন্য জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনাও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
গতকাল সকাল সাড়ে ১০টায় নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে গাজীপুরের মেয়র আবদুল মান্নানের পক্ষে তার এপিএস ওয়াসিমুল বারী ও পিএ নাহিদুল ইসলাম জনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। খুলনার মেয়র মনিরুজ্জামান মনির পক্ষে ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক রুবায়েত আহসান খান মনোনয়নপত্র সংগ্রহ করেন।
দশ হাজার টাকায় মনোনয়নপত্র সংগ্রহের পর শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ২৫ হাজার টাকা জামানতসহ জমা দিতে হবে। আগামী রোববার সন্ধ্যায় গুলশানের কার্যালয়ে মনোনয়ন পেতে ইচ্ছুকদের মনোনয়ন বোর্ড সাক্ষাৎকার গ্রহণ করবে। আগামী ১৫ গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ভোট হবে। তফসিল অনুযায়ী, মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১২ এপ্রিল; যাচাই-বাছাই ১৫-১৬ এপ্রিল ও প্রত্যাহারের শেষ সময় ২৩ এপ্রিল।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ