Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বক্সিংয়ের নির্বাচন আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

বহুল প্রতিক্ষিত বক্সিংয়ের নির্বাচন আজ। জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের সভাকক্ষে সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত চলবে ভোট। যদিও মাত্র ৭৯ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ফেডারেশনে ২৪ পদের মধ্যে ১৫টি পদে দু’প্যানেলের ৩০ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করবেন। একদিকে সেলিম-কুদ্দুস পরিষদ এবং অন্যদিকে সেলিম-তুহিন পরিষদ। জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের জন্য বাকি নয়টি পদ (একটি সহ-সভাপতি ও আটটি সদস্য) রেখে দিয়েছে দু’প্যানেলই। নির্বাচন কমিশনার ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন।
ক্রীড়াঙ্গন জুড়ে এখন বক্সিংয়ের নির্বাচনী আমেজ। ক’বছর আগেও বক্সিংয়ে নির্বাচনী উত্তাপের কিয়দাংশও ছিল না। কিন্তু এবার যেন সব উত্তাপকে ছাড়িয়ে গেছে। সভাপতি বাদে ২৪টি পদ রয়েছে বক্সিং ফেডারেশনে। দু’টি প্যানেলই ১৫টি করে পদে লড়ছে। যদিও সেলিম-কুদ্দুস প্যানেলের অন্যতম সদস্য প্রার্থী আনসারের রায়হান ফকির শেষ মূহুর্তে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে সেলিম-কুদ্দুস খান সম্মিলিত পরিষদ থেকে সহ-সভাপতি পদে প্রার্ধী হয়েছেন পুলিশের ডিআইজি শেখ মুহম্মদ মারুফ হাসান, রানার গ্রæপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান ও সোনালী আঁশ ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহবুবুর রহমান পাটোয়ারী। এই প্যানেলের সাধারন সম্পাদক পদে এমএ কুদ্দুস খান প্রতিদ্ব›িদ্বতা করছেন। নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী কুদ্দুস। এই প্যানেলে সংগঠক, পৃষ্ঠপোষক এবং নারী ক্রীাড়বিদদের রেখে সামঞ্জস্যতা বজায় রাখা হয়েছে।
অন্যদিকে সেলিম-তুহিন পরিষদে সহ-সভাপতি পদে রয়েছেন সাবেক তারকা বক্সার শেখ মুহাম্মদ আলম, ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাবের সাধারণ সম্পাদক হাজী মো. সাব্বির হোসেন, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের সহ-সভাপতি নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ এবং সাধারণ সম্পাদক পদে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম প্রতিদ্ব›িদ্বতা করছেন। এই প্যানেলের মূল শক্তি ৩৮টি ক্লাব। তাই পবির্তনের অঙ্গিকার নিয়ে নির্বাচনে জিতবেন বলে আশাবাদি তুহিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্সিংয়ের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ