Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার বক্সিংয়ের প্রতিভা অন্বেষণ

প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ফুটবল, ক্রিকেটের পর প্রতিভা অন্বেষণ কার্যক্রমের মাধ্যমে আগামীদিনের তারকা বক্সার খোঁজা শুরু করছে বক্সিং ফেডারেশন। জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে আগামী ২৬ জুলাই শুরু হবে এই কার্যক্রম। গতকাল ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা কার্যালয়ে ১৩ জেলার প্রতিনিধিদের উপস্থিতিতে এ তথ্য জানানো হয়। বৃহৎ পরিসরে সাত বিভাগের ৬৪ জেলায় অনূর্ধ্ব-১৬ বছরের প্রতিভাবান বক্সার খুঁজে নেবেন ফেডারেশন কর্মকর্তরা। ময়মনসিংহ বিভাগ দিয়ে শুরু হবে দেশব্যাপী বক্সিংয়ের প্রতিভা অন্বেষণ কার্যক্রম। আগামী মঙ্গলবার ময়মনসিংহ বিভাগের চার জেলায় শুরু হবে এই কার্যক্রম। পরে দেশের ৬৪ জেলাতেই চলবে তা। পুরুষদের ১১টি এবং মহিলাদের সাতটি ওজন শ্রেণীতে খোঁজা হবে প্রতিভাবান বক্সার।
প্রাথমিক বাছাইয়ের পর প্রত্যেক জেলায় নয়দিন করে অনাবাসিক প্রশিক্ষণ ক্যাম্প পরিচালিত হবে। ওই ক্যাম্প শেষে প্রতিভাবান বক্সারদের বাছাই করে জাতীয় পর্যায়ে ৩০ দিনের প্রশিক্ষণ দেয়া হবে। নয়দিনে আটজন করে পুরুষ ও মহিলা প্রশিক্ষণ ক্যাম্পে অংশ নেবেন। ক্যাম্প চালানোর সরঞ্জামের জন্য প্রত্যেক জেলাকে প্রায় ৭৭ হাজার টাকা করে দিচ্ছে বক্সিং ফেডারেশন। দ্বিতীয় পর্যায়ে ঢাকা বিভাগের ১৩টি জেলায় ১০ আগস্ট থেকে শুরু হবে বক্সার অন্বেষণ কার্যক্রম। এরপর পর্যায়ক্রমে ২৩ আগস্ট খুলনা, ২৫ আগস্ট বরিশাল, ২২ সেপ্টেম্বর রাজশাহী, ২৪ সেপ্টেম্বর রংপুর, ৫ অক্টোবর চট্টগ্রাম এবং ৭ অক্টোবর সিলেট বিভাগের প্রতিভাবান বক্সার অন্বেষণ কার্যক্রম শুরু হবে। কাল তথ্যগুলো জানিয়ে বক্সিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান বলেন, ‘বিশ্ব ক্রীড়াঙ্গনে বাংলাদেশের বক্সাররা খেলছেন। তবে সাফল্যের হার কম। তাই আমরা বিশ্বমানের বক্সার তৈরী করার জন্যই ক্রীড়া পরিষদের অর্থায়নে আমরা দেশব্যাপী প্রতিভাবান বক্সার খুঁজছি। আশাকরি এর মাধ্যমে আমরা বিশ্বমানের বক্সার খুঁজে পাবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এবার বক্সিংয়ের প্রতিভা অন্বেষণ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ