Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আর এক জয় দূরে সিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

আসছে শনিবার ঘরের মাঠ ইতিহাদে ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ নগর প্রতিদ্ব›দ্বী ম্যানচেস্টার ইউনাইটডে। ডার্বির এই ম্যাচে জিততে পারলেই ছয় ম্যাচ হাতে রেখে প্রিমিয়ার লিগের শিরোপা উৎসব করবে পেপ গার্দিওলার সিটি।
তবে সিটি কোচ গার্দিওলার ভাবনায় কেবলই মঙ্গলবারের ম্যাচ। যেখানে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের লড়াইয়ে তার দলের প্রতিপক্ষ আরেক ইংলিশ ক্লাব লিভারপুল। ম্যাচ শেষে ইউনাইটেড ম্যাচের প্রসঙ্গ এড়িয়ে তাই কাতালান কোচের উত্তর, ‘এখন আমরা চ্যাম্পিয়ন্স লিগের একাদশ নিয়ে ভাবছি।’
তিন সপ্তাহের আন্তর্জাতিক বিরতি কাটিয়ে আবারো মাঠে ফিরে নিজেদের জয়ের ধারা অব্যাহত রেখেছে টেবিলের শীর্ষে থাকা সিটিজেনরা। এভারটনকে পরশু তাদেরই মাঠে ৩-১ গোলে হারায় পেপ গার্দিওলার দল। অপর ম্যাচে মোহাম্মদ সালাহ’র আরো একটি অসাধারণ পারফরমেন্সে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে পরাজিত করে লিভারপুল।
গোডিসন পার্কে প্রথমার্ধের তিন গোলে গার্দিওলার দল স্বাগতিকদের পরাস্ত করে দ্বিতীয় স্থানে থাকা ইউনাইটেডের থেকে ১৬ পয়েন্ট এগিয়ে গেছে। গোল তিনটি করেছেন লিরয় সানে, গ্যাব্রিয়েল জেসুস ও রাহিম স্টার্লিং। এই নিয়ে লিগে টানা পাঁচ ম্যাচে জয় ধরে রাখলো গার্দিওলার শিষ্যরা। গত মৌসুমে এই এভারটনের কাছেই ৪-০ গোলে বিধ্বস্ত হওয়া ম্যাচটি ছিল গার্দিওলার বর্ণাঢ্য কোচিং ক্যারিয়ারের সবচেয়ে বাজে পরাজয়।
সিটির বিপক্ষে নামার আগে জয় দিয়ে নিজেদের শানিয়ে রেখেছে লিভারপুলও। বৃষ্টি¯œাত দক্ষিণ লন্ডনে ১৩ মিনিটে স্পট কিক থেকে প্যালেসকে এগিয়ে নেন লুকা মিলিভোজেভিচ। গোলরক্ষক লোরিস কারিয়াসের বিপক্ষে উইলফ্রিড জাহাকে ফাউলের অপরাধে পেনাল্টি আদায় করে নেয় স্বাগতিকরা। কিন্তু সেনেগালের উইঙ্গার সাদিও মানে বিরতির চার মিনিট পরেই গোলপোস্টের খুব কাছে থেকে সমতা ফেরান। ৮৪ মিনিটে দলের জয় নিশ্চিত করেন সালাহ। সব ধরনের প্রতিযোগিতায় এই নিয়ে ৪২ ম্যাচে সালাহ ৩৭টি গোল করলেন।
একই রাতে ওল্ড ট্যাফোর্ডে সোয়ানসি সিটিকে ২-০ গোলে পরাজিত করে ম্যানচেস্টার ইউনাইটেড দ্বিতীয় স্থান ধরে রেখেছে। তৃতীয় স্থানে থাকা লিভারপুলের থেকে তাদের পয়েন্টের ব্যবধান মাত্র দুই। ইউনাইটেড ম্যানেজার হোসে মরিনহো বলেন, ‘অনেক খেলোয়াড়ই জাতীয় দলে খেলে মাত্রই ফিরেছে, সে কারনেই দ্বিতীয়ার্ধে তারা বেশ পরিশ্রান্ত ছিল। এখন প্রতিটি পয়েন্টই গুরুত্বপূর্ণ। কারন আমরা দ্বিতীয় স্থানে থাকতে চাই।’
গতকাল লিগের আরেক ম্যাচে স্টোক সিটিকে ৩-০ গোলে হারায় আর্সেনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জয়

১৮ ডিসেম্বর, ২০২২
১৭ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ