Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ১৩ কেজি স্বর্ণসহ বিমান যাত্রী গ্রেফতার

যন্ত্রাংশ বানিয়ে পাচার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল (রোববার) অভিনব কৌশলে আনা ১৩ কেজি স্বর্ণ জব্দ করা হয়েছে। জব্দকৃত স্বর্ণের দাম প্রায় সাড়ে ছয় কোটি টাকা। আটক করা হয়েছে দুবাই থেকে আসা যাত্রী স্বপন কুমার নাথকে। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি।
বিমানবন্দরে দায়িত্বরত কাস্টম কর্মর্তারা জানান, দুবাই থেকে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজে আসা ওই যাত্রীর মালামাল স্ক্যানিং করাকালে সংকেত বেজে উঠে। এরপর ব্যাগ খুলে সেখানে কার ওয়াশিং মেশিন, হেয়ার স্ট্রেইটার ও রোটারি হ্যামার পাওয়া যায়। ব্যাগের ভেতর স্বর্ণের বার খুঁজতে থাকেন কর্মকর্তারা। কিন্তু কোন স্বর্ণের বার মিলেনি সেখানে। একপর্যায়ে কাস্টম কর্মকর্তারা স্বর্ণকার ডেকে আনেন বিমানবন্দরে। তাকে দিয়ে এ তিনটি যন্ত্র পরীক্ষা-নিরীক্ষা করা হয়। স্বর্ণকার নিশ্চিত করেন স্বর্ণ দিয়ে তৈরি করা হয়েছে এ তিনটি যন্ত্রের যন্ত্রাংশ। উপরে দস্তার প্রলেপ লাগিয়ে দেয়ায় ভেতরে স্বর্ণ থাকার বিষয়টি বোঝা যাচ্ছে না। দস্তার প্রলেপ তুলে দেখা যায় এগুলো স্বর্ণের তৈরি। এ ব্যাপারে আটক যাত্রীর বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ