Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযুদ্ধের চেতনাকে পাশ কাটিয়ে স্বাধীনতার মূল লক্ষ্য অর্জিত হবে না -আলমগীর মজুমদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৮, ৯:৩৫ পিএম

মুক্তিযুদ্ধের চেতনাকে পাশ কাটিয়ে স্বাধীনতার মূল লক্ষ্য অর্জিত হবে না বলে জানিয়েছেন ডেমোক্রেটিক অ্যালায়েন্সের চেয়ারম্যান আলমগীর মজুমদার। তিনি বলেন, যে লক্ষ হাসিলের জন্য ১৯৭১ সালে এ দেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল সে লক্ষ্য থেকে আমরা দিনে দিনে সারে যাচ্ছি। সে জন্যে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজও প্রশ্নবিদ্ধ। আমাদের জাতীয় নেতৃত্বের দুর্বলতা ছাড়া দেশ এখনো পরনির্ভরশীলতা কাটিয়ে উঠতে পারেনি। অর্থনৈতিক স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পারেনি।

শনিবার বিকাল ৩ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে দেশের ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে ডেমোক্রেটিক অ্যালায়েন্সের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আলমগীর মজুমদার বলেন, স্বাধীনতার ৪৭ বছর অতিবাহিত হলেও শ্রমিক কৃষক মেহনতি মানুষের ভাগ্যের তেমন কোনো পরিবর্তন হয়নি। এখনো তারা অধিকার হারা। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্যে সকল দেশপ্রেমিক গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ উদ্যোগ নিতে হবে।

সংগঠনের মহাসচিব অ্যাড. মো: নুরুল ইসলামের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাও. আব্দুল লতিফ নেজামী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির-এ-শরীয়ত মাও. জাফরুল্লাহ খান, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের প্রমুখ।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ