Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পরকালে রাব্বে কায়িনাতের দীদার লাভ করাই হোক জীবনের মূল লক্ষ্য

আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, মানুষ দুটি মিছিলের সম্মুখীন হবে, একটি দুনিয়ায় অপরটি পরকালে বা হাশরের ময়দানে। আমরা পরকালের মিছিলে শামিল হতে চাই। জীবনের ঝড়-তুফান উপেক্ষা করে আমাদের সেই লক্ষ্যে পৌঁছতে হবে। আকড়ে ধরতে হবে আল্লাহ্র রশি। আর সেই রশির মাধ্যমেই পরকালে রাব্বে কায়িনাতের দীদার লাভ করাই হোক আমাদের জীবনের মূল লক্ষ্য। আনজুমানে আল ইসলাহ সে লক্ষ্য বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।
তিনি আনজুমানে আল ইসলাহর দায়িত্বশীলদের উদ্দেশ্যে বলেন, আপনাদেরকে রাসূলুল্লাহ (সা.) এর ত্যাগের জীবন থেকে শিক্ষা গ্রহণ করতে হবে। সর্বক্ষেত্রে আমিত্ব পরিহার করে উদারতা, ভ্রাতৃত্ব ও হৃদ্যতার গুণে গুণান্বিত হতে হবে। আল ইসলাহর কর্মীরা মজলুম, পথহারা ও অসহায় মানুষের পাশে দাঁড়াবেন। রাসূলুল্লাহর বাহ্যিক সুন্নাতসমূহ পালনের পাশাপাশি আত্মিক গুণাবলি যথাযথ অনুসরণ করতে হবে। তিনি আরও বলেন, আপনারা দ্বীনের প্রহরী। মানুষদেরকে আলোর পথ দেখানোই আপনাদের দায়িত্ব। তাই আপনাদের লক্ষ্য, চিন্তা-চেতনা সর্বক্ষেত্রেই এক ও অভিন্ন রাখতে হবে।
তিনি আল ইসলাহ দায়িত্বশীলদের সতর্ক করে বলেন, বর্তমানে ভন্ড ও ফেৎনাবাজরা এ উপমহাদেশে ইসলামের গণজোয়ারের সবচেয়ে বড় অন্তরায়। এরা নিজেদের স্বার্থ হাসিলের জন্য সাধারণ মানুষদেরকে বিভিন্নভাবে পথহারা করছে। এদের থেকে দেশ, সমাজ ও দ্বীন-ইসলাম রক্ষায় আপনাদেরকে অতন্দ্র প্রহরীর ভ‚মিকা পালন করতে হবে।
তিনি গত বৃহস্পতিবার বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগর আয়োজিত অভিষেক ও তারবিয়াত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মহানগর সভাপতি আলহাজ মো. শাহজাহান মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা আজির উদ্দিন পাশার পরিচালনায় মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, কেন্দ্রীয় অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু সালেহ মো. কুতবুল আলম, আনজুমানে আল ইসলাহ ইউকের জয়েন্ট সেক্রেটারী মাওলানা ফরিদ আহমদ চৌধুরী ও লতিফিয়া উলামা সোসাইটি ইউকের রিসার্চ কমিটির মেম্বার মাওলানা শাহজাহান মাহমুদ, আল ইসলাহর কেন্দ্রীয় নেতা মাওলানা রফিকুল ইসলাম খান, সুনামগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তাজুল ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান।
এতে আরও উপস্থিত ছিলেন মহানগর সহ-সভাপতি অধ্যাপক মাওলানা মো. আব্দুল মোছাব্বির, সহ-সাধারণ সম্পাদক মাওলানা মো. জইন উদ্দীন, মাওলানা মো. ফয়জুল হক, মাওলানা আখতার হোসাইন জাহেদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা আমিরুল ইসলাম, মাস্টার আনোয়ার হোসেন নওশাদ, প্রচার সম্পাদক হাফিজ মোহাম্মদ সাদ উদ্দিন, সহ-প্রচার সম্পাদক মোহাম্মদ শাহজাহান মিয়া ও মাওলানা মো. আব্দুল মুমিন, অর্থ সম্পাদক কাজী মো. বুরহান উদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক মাওলানা ইউনুছ আহমদ, তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা কাজী জয়নুল ইসলাম মুনিম, সমাজ কল্যাণ সম্পাদক মো. হুমায়ুন কবির চৌধুরী, সহ-সমাজ কল্যাণ সম্পাদক আলিম উদ্দিন আলম, অফিস সম্পাদক মাস্টার মো. আরিফুল হক সরকার, শাহজালাল জামে মসজিদ কভেন্ট্রি ইউকের ইমাম ও খতীব মাওলানা নূরুজ্জামান, দুবাই আল ইসলাহ নেতা লোকমান আহমদ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য আলহাজ মো. বশির মিয়া, মাওলানা মো. আব্দুস সবুর, মাওলানা মুহাম্মদ তরিকুল ইসলাম, মাওলানা মো. নুর উদ্দীন, শেখ মো. আজিজুল হক সুজা, সৈয়দ মনজুর আলী, শেখ শফি আহমদ, অদুদ আহমদ ও মাওলানা মো. আব্দুল লতিফ, জালালাবাদ জোন সভাপতি মো. ফটিকুর রহমান, শাহপরাণ (রহ.) জোন সভাপতি মাওলানা শামসুল ইসলাম, সিলেট এয়ারপোর্ট জোন সভাপতি মাওলানা আব্দুল খালিক, বালুচর জোন সভাপতি মাওলানা মো. আব্দুল বাছিত, ২নং ওয়ার্ড সভাপতি মুফতি মাওলানা ইমদাদুল হক, ৩নং ওয়ার্ড সভাপতি আব্দুল আউয়াল, ৬নং ওয়ার্ড সভাপতি শামছুল হক, ৯নং ওয়ার্ড সভাপতি মাওলানা আব্দুল মজিদ, ১০নং ওয়ার্ড সভাপতি হাফিজ লিয়াকত আহমদ নোমান, ১১নং ওয়ার্ড সভাপতি হাফিজ ফয়জুল ইসলাম, ১২নং ওয়ার্ড সভাপতি আব্দুল মোতাকাব্বির, ১৪নং ওয়ার্ড সভাপতি মাওলানা আব্দুস শাকুর, ১৬নং ওয়ার্ড সভাপতি আলহাজ মো. আব্দুল মুকিত, ১৭নং ওয়ার্ড সভাপতি আলহাজ সাদিকুর রহমান, ১৮নং ওয়ার্ড সভাপতি মাওলানা মো. আতাউর রহমান, ২০নং ওয়ার্ড সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. কুতুব উদ্দিন কমান্ডার, ২১নং ওয়ার্ড সভাপতি কাজী মাওলানা জয়নুল ইসলাম মুনিম, ২২নং ওয়ার্ড সভাপতি মাওলানা মোস্তাক আহমদ চৌধুরী, ২৩নং মাওলানা মো. আব্দুর রহমান, ২৪নং ওয়ার্ড সভাপতি মাস্টার মো. আব্দুল আজিজ, ২৫নং ওয়ার্ড সভাপতি মো. আলাউর রহমান, ২৭নং ওয়ার্ড সভাপতি বাবুল আহমদ বাবু, ২৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ জিহাদী, ১নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আলিম, ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ডা. আব্দুল কাদির, ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মাওলানা কামরান হোসাইন, ১৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আব্দুর রহিম জাবের, ১৯নং ওয়ার্ড সাধারণ সম্পাদক কামাল হোসেন উজ্জল, ২৬নং ওয়ার্ড সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল খালিক, জালালাবাদ জোন সাধারণ সম্পাদক কাজী আব্দুস সাত্তার, শাহপরাণ (রহ.) জোন সাধারণ সম্পাদক মো. মোয়াক্কিল আহমদ সিদ্দিকী, এয়ারপোর্ট জোন সাধারণ সম্পাদক মাওলানা জাহিদুল ইসলাম, বালুচর জোন সাধারণ সম্পাদক মো. শাফায়েত হোসেন, হাফিজ মাওলানা ফয়েজ আহমদ, হাফিজ মাওলানা আব্দুল মোক্তাদির আজহারী, আফজাল হোসাইন, মাওলানা আব্দুল্লাহ আল মামুন, আখলাকুর রহমান আলমগীর, মাওলানা আপ্তাবুজ্জামান, মো. আবিদুর রহমান কয়েছ, মো. মামুনুর রশিদ, কাবুল আহমদ, মাওলানা মো. আব্দুল আজিম, মাওলানা শাব্বির আহমদ, সৈয়দ সাদিকুজ্জামান সাদী, মাওলানা রায়হান আহমদ রাজু, মো. শাহিদুর রহমান চৌধুরী, কবি আলিম উদ্দিন আলম, হাফিজ মাসুম আহমদ, মো. মাসুমুল হক রুহেল, ইঞ্জিনিয়ার মো. নুরুল ইসলাম, আব্দুল ওয়াহিদ চৌধুরী, মাওলানা মওদুদ আহমদ, শাহিন আহমদ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দীদার লাভই হোক জীবনের মূল লক্ষ্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ