Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার মূল লক্ষ্য হচ্ছে জ্ঞান ও দক্ষতা অর্জন : শিক্ষামন্ত্রী

প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, খুলনা : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার মূল লক্ষ্য হচ্ছে জ্ঞান ও দক্ষতা অর্জন। যে শিক্ষায় এটা নেই তা কোন কাজে আসে না। লক্ষ্য অর্জনে যার যার অবস্থানে থেকে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। গতকাল বুধবার দুপুরে খুলনা সরকারি মহিলা কলেজের ‘হীরক জয়ন্তী’ (৭৫ বছর পূর্তি) উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।
কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আবদুল আলীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, তালুকদার আবদুল খালেক এমপি, মন্নুজান সুফিয়ান এমপি এবং খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ। স্বাগত বক্তৃতা করেন উপাধ্যক্ষ ও অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক প্রফেসর মো. মঞ্জুরুল ইসলাম। উল্লেখ্য, ১৯৪০ সালের ১৮ জুলাই প্রয়াত রায়বাহাদুর মহেন্দ্র কুমার ঘোষ এটি প্রতিষ্ঠা করেছিলেন। গতকালের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক এমপি হাবিবুন নাহার, শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোল্লা জালাল উদ্দিন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. হানজালা, খুলনা জেলা প্রশাসক নাজমূল আহসানসহ বিপুল সংখ্যক সকরারি কর্মকর্তা, বিভিন্ন কলেজের অধ্যক্ষ, শিক্ষক এবং কলেজের প্রাক্তন ও বর্তমান ছাত্রীগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার মূল লক্ষ্য হচ্ছে জ্ঞান ও দক্ষতা অর্জন : শিক্ষামন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ