Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মির্জাপুরে ইউপি সদস্যের বিরুদ্ধে কর্মসূচির চাল বিক্রি চেষ্টার অভিযোগ

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মির্জাপুরে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যের বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচীর চাল অন্যত্র বিক্রির চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। তিনি চাল বিক্রির চেষ্টার সময় পার্শ্ববর্তী দেলদুয়ার উপজেলার লাউহাটী বাজারের পাশের বাসিন্দারা ওই চাল আটক করে গরীবদের মাঝে বিলিয়ে দিয়েছেন বলে জানা গেছে। এলাকাবাসী ও সংশ্লিষ্ট সুত্র মতে, গত ৪ মার্চ মির্জাপুর উপজেলায় খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় ১০ টাকা কেজি দরে দরিদ্রদের মধ্যে চাল বিক্রি শুরু হয়। এজন্য ২৮ জন ডিলার নিয়োগ করা হয়। ইউপি সদস্যদের সহায়তায় হতদরিদ্রদের তালিকা করে কার্ড প্রদান করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়। কিন্তু ইউপি সদস্যরা ওই কার্ড দরিদ্রদের অনেককে না দিয়ে নিজেদের কাছে রেখে দেন।
উপজেলার বানাইল ইউপির ৯নং ওয়ার্ড সদস্য মো. সেলিম খান তাঁর সহযোগীদের নিয়ে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিক্রির জন্য লাউহাটী বাজারে যান। তিনি বাজারের ব্যবসায়ী কাদের মিয়ার দোকানে পিকআপভ্যান বোঝাই চাল বিক্রির সময় স্থানীয় লোকজন তা আটক করেন। পরে ইউপি সদস্য ও তার সহযোগীরা পালিয়ে যায়। লাউহাটী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলদুয়ার উপজেলা ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক মো. শোয়েব খান জানান, সেলিম খান পিকআপভ্যানযোগে ব্যবসায়ী কাদের মিয়ার দোকানে খাদ্যবান্ধব কর্মসূচীর চার বিক্রি করতে যান। স্থানীয়রা তা দেখে ফেলে চাল আটক করেন। এসময় সেলিম খান পালিয়ে যান। এছাড়া কাদের মিয়া ঘটনার পর থেকে দোকান বন্ধ রেখেছেন।
গতকাল শুক্রবার সন্ধা পর্যন্ত দোকানটি খোলা হয়নি। এছাড়া আটককৃত ২৫ বস্তা চাল দুপুরে স্থানীয় ২৫০ জনের মধ্যে ৫ কেজি হারে বিলিয়ে দেয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
এ ব্যাপারে ইউপি সদস্য মো. সেলিম খানের মুঠোফোনে কথা হলে তিনি ওই চাউল তার নয় জানিয়ে বলেন তার পাশের বাড়ির মামুন নামের এক ব্যক্তি ভিজিএফ এর চাউল কিনে তা বিক্রি করতে গিয়ে ছিলেন। স্থানীয় লোকজন ওই চাউল আটক করলে তিনি মোবাইল ফোনে চাউল ছেড়ে দেয়ার জন্য অনুরোধ করেন।
তবে বানাইল ইউনিয়নের ভাবখন্ড বাজারের ডিলার মো. আলী আজম খান চালগুলো খাদ্যবান্ধব কর্মসূচীর নয় বলে দাবি করেন। দায়িত্বপ্রাপ্ত ট্যাগ কর্মকর্তা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারি প্রকৌশলী বাহার উদ্দিন জানান, বুধ ও বৃহস্পতিবার তিনি কর্মস্থলে ছিলেননা। উপজেলা খাদ্য কর্মকর্তা আলী আজম জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। সকল ইউপি সদস্যকে দরিদ্রদের কার্ড তাদের কাছে পৌছিয়ে দিতে অনুরোধ করা হয়েছে। বানাইল ইউনিয়নে একজন উপসহকারি কৃষি কর্মকর্তাকে ট্যাগ কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ