Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কাতেও সেই একই বাংলাদেশ

ব্যাটিং অর্ডারে হতাশা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

১১টা ওয়াইড সঙ্গে দুটি নো বল, এরই মাঝে এক হালি মত ক্যাচ মিস। ভারতীয় ফিল্ডারদের এমন আশীর্বাদপুষ্ঠ সমর্থনের পরও বাংলাদেশী ব্যাটসম্যানরা দাঁড় করাতে পারলেন মাত্র ১৩৯ রান। এমন পিচে যে রান ভারতীয় ব্যাটসম্যানদের তুড়ি মেরে পেরিয়ে যাওয়ার কথা।
গতকাল কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে ব্যাটিং অর্ডার নিয়ে বাংলাদেশের কোন পরিকল্পনা ছিল বলে মনে হয়নি। লিটন না সাব্বির, সাব্বির না লিটন করতে করতে একাদশে সুযোগ পেলেন দুজনই। এবারো উপেক্ষিত ইমরুল। অবশ্য বাংলাদেশ যে একশ পেরিয়েছে তা কিন্তু সেই লিটন-সাব্বিরের প্রচেষ্টায়। কিন্তু তাদের সেই প্রচেষ্টাটা কি ধরণের তাও বোধগম্য হয়নি। লিটনের ৩০ বলে ৩৪ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ ২৬ বলে ৩০ রানের শ্বাষরুদ্ধকর ইনিংস খেলেন সাব্বির।
ভারতীয় বোলার-ফিল্ডারদের এমন ব্যর্থতাও তাই ঢাকা পড়ে যায় মাহমুদইল্লাহদের ব্যাটিং বিপর্যয়ে। শীর্ষ চার ব্যাটসম্যানের সবাই খাতা খুলেছেন বটে কিন্তু কেউই ক্রিজে থেকে ইনিংসটাকে ভালো কোন রূপ দিতে পারেননি। এক লাইফ পাওয়া সৌম্য সরকারের (১২ বলে ১৪) বিদায়ের মাধ্যমে শুরু। এরপর একেকজন বিদায় নেন, টাইগার ক্রিকেট ভক্তরা পরের জনকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেন। কিন্তু কেউই সেই স্বপ্নকে একটু সান্ত¦না রূপও দিতে পারেননি। দলীয় কর্তা মাহমুদুল্লাহও হতাশ করেন ৮ বলে ১ রান করে বিদায় নিয়ে। ভারতীয়দের হয়ে উদাদকাট নেন ৩৮ রানে ৩ উইকেট, ৩২ রানে ২টি নেন বিজয় শঙ্কর।
টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। এই রিপোর্ট লেখা পর্যন্ত ২.৩ ওভারে বিনা উইকেটে ২৩ রান তুলে ফেলে ভারত। ৬ মার্চ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারিয়ে শুভ সূচনা করে স্বাগতিক শ্রীলঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ