Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১২ মার্চের সমাবেশ সফল করতে জেলার নেতাদের সাথে বিএনপি মহাসচিবের বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

 বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১২ মার্চ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে বিএনপি। সমাবেশটি সফল করতে ঢাকাসহ আশপাশের জেলার নেতাদের সাথে বৈঠক করেছেন বিএনপির সিনিয়র নেতারা। গতকাল (বুধবার) সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মীর্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া ঢাকা, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, নরসিংদী জেলার বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলসহ অঙ্গসংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দীন দিদার জানান, বৈঠকে বিএনপির সিনিয়র নেতারা এবং বৃহত্তর ঢাকা জেলার বিএনপি ও এর অঙ্গসংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকগণ আগামী ১২ মার্চ রাজধানীর সোহরওয়ার্দী উদ্যানের সমাবেশ সফল করার জন্য আলোচনা করেছেন। বৈঠক সূত্রে জানা যায়, সমাবেশের জন্য এখনো অনুমতি না পেলেও দলের নেতারা সমাবেশ করার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ। এজন্য তারা ঢাকা ও এর আশপাশের জেলার নেতৃবৃন্দকে সার্বিক প্রস্তুতি গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন। এসব জেলা থেকে বিএনপি নেতাকর্মী ছাড়াও সাধারণ মানুষকে সমাবেশে সম্পৃক্ত করার জন্য উদ্বুদ্ধ করতে বলা হয়েছে। সমাবেশকে জনসমুদ্রে রূপ দেওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছেন বিভিন্ন জেলার নেতৃবৃন্দ। 

সূত্র জানায়, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ১২ মার্চ সমাবেশের অনুমতি চেয়ে ডিএমপিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে চিঠি দিয়েছে বিএনপি। রাজধানীর সমাবেশে বিপুলসংখ্যক কর্মী-সমর্থক ও সাধারণ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে দলের ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ আশপাশের জেলা ইউনিটগুলোর নেতাদের নির্দেশনাসহ তাগিদ দেয়া হয়েছে। খালেদা জিয়ার অনুপস্থিতিও বিপুল লোকসমাগমের মাধ্যমে দল ও খালেদা জিয়ার জনপ্রিয়তা সম্পর্কে সরকারসহ আন্তর্জাতিক মহলকে একটি বার্তা দিতে চায় বিএনপি

 



 

Show all comments
  • Biplob ৮ মার্চ, ২০১৮, ৬:৪৬ এএম says : 0
    akhon BNP thik pothe hatse
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ