Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রেইলর শ্রমিকদের আকস্মিক ধর্মঘট চট্টগ্রাম বন্দর আংশিক অচল

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : প্রাইমমুভার ট্রেইলর শ্রমিকদের আকস্মিক ধর্মঘটের কারণে আংশিকভাবে অচল হয়ে পড়েছে চট্টগ্রাম বন্দরের স্বাভাবিক কন্টেইনার হ্যান্ডলিং কার্যক্রম। গতকাল (শনিবার) বিকেলে বিনা নোটিশে ধর্মঘট শুরু করে ট্রেইলর শ্রমিকরা। বন্দর সূত্রে জানা যায়, বন্দরের নিজস্ব জায়গা দখল করে অফিস বসায় প্রাইমমুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়ন। কর্তৃপক্ষ বন্দরের জায়গা থেকে অফিস সরিয়ে নেয়ার নির্দেশ দেয়। প্রাইমমুভার ট্রেইলর শ্রমিক ইউনিয়নের কয়েকজন নেতা জানান, নৌপরিবহন মন্ত্রীর কাছে একটি ইউনিয়ন অফিস চায় শ্রমিকরা। তবে মন্ত্রী রাজি হননি। এজন্যই শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে কর্মবিরতি শুরু করে। তবে আমরা শ্রমিকদের বুঝানোর চেষ্টা করছি। আকস্মিক ধর্মঘটের কারণে গতকাল বিকেল সাড়ে ৪টা থেকে ট্রেইলরে কন্টেইনার পণ্য ওঠানামার কাজ বন্ধ থাকে। ট্রেইলার বহরকে বন্দরের ভেতরে প্রবেশ করতে বাধা দিচ্ছেন শ্রমিকরা। বেসরকারি ডিপোর কয়েকটি ট্রেইলর চলাচল করলেও বাধা দেয়া হচ্ছে।
গতকাল নৌপরিবহন শাজাহান খান চট্টগ্রামে অবস্থানকালে সাক্ষাত করে বন্দরের উক্ত জায়গায় স্থায়ীভাবে ইউনিয়ন অফিস বরাদ্দের আবদার করে বসেন সংশ্লিষ্ট শ্রমিক নেতারা। এসময় মন্ত্রী তাদের সাফ জানিয়ে দেন, এহেন দাবি অযৌক্তিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ