Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রথম আরবিসি সম্মেলন শুরু আজ

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ৯:৫২ পিএম, ৩ মার্চ, ২০১৮

অর্থনৈতিক রিপোর্টার : দুই দিনব্যাপী প্রথম আঞ্চলিক ব্যাংকিং সম্মেলন (আরবিসি)-২০১৮ শুরু হচ্ছে আজ রোববার। বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) গভর্নিং বোর্ডের চেয়ারম্যান ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।
প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এ আঞ্চলিক সম্মেলনের মূল আয়োজক বিআইবিএম। সহযোগী সদস্য ভারতের ন্যাশনাল ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট (এনআইবিএম), ভুটানের ফাইন্যানন্সিয়াল ইনস্টিটিউশনস ট্রেনিং ইনস্টিটিটিউট (এফআইটিআই) এবং নেপালের ন্যাশনাল ব্যাংকিং ইনস্টিটিউট (এনবিআই)। দুই দিনের এ সম্মেলনে তিনটি বিজনেস সেশনে ১০টি প্রবন্ধ উপস্থাপন করা হবে। দেশি-বিদেশি বিশেষজ্ঞ, ব্যাংকার, গবেষক এবং শিক্ষার্থীরা এসব সেশনে আলোচনায় অংশ নেবেন। সম্মেলনে ছয় শতাধিক অংশগ্রহণকারীর উপস্থিত থাকার কথা রয়েছে। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে এবারের সম্মেলন। উল্লেখ্য, আরবিসি-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের গভর্নর বিআইবিএমের দু’টি সার্টিফিকেশন কোর্সের উদ্বোধন ঘোষণা করবেন। কোর্স দু’টি অনলাইন এবং অফলাইন মডিউলের সমন্বয়ে তৈরি করা হয়েছে। যেখানে পার্টনার সংস্থা হিসেবে কাজ করছে ‘এনরুট’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ