Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাট দিবস: হাতিরঝিলে ১০০ নৌকার বর্ণাঢ্য র‌্যালি

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৮, ১২:০০ এএম | আপডেট : ৯:৪৪ পিএম, ৩ মার্চ, ২০১৮

অর্থনৈতিক রিপোর্টার : ‘জাতীয় পাট দিবস-২০১৮’ উদযাপন উপলক্ষে রাজধানীর হাতিরঝিলে এক বর্ণাঢ্য নৌ-র‌্যালি ও বর্ণিল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতকাল র‌্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বস্ত্র ও পাটমন্ত্রী মুহাম্মদ ইমাজউদ্দিন প্রামাণিক। এসময় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান, বিজেএমসির চেয়ারম্যান ড. মাহমুদুল হাসান, পাট অধিদপ্তরের মহাপরিচালক শামসুল হকসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তারা। হাতিরঝিলে ১০০ নৌকার বর্ণাঢ্য র‌্যালিতে ফুটে উঠে আবহমান বাংলার রূপ ও সৌন্দর্য্য। পরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী মুহাম্মদ ইমাজউদ্দিন প্রামাণিক বলেন, সোনালী আঁশ পাটের হরানো গৌবর ফিরিয়ে আনতে পাটপণ্যের ব্যবহার বাড়ানোর পাশাপাশি ও আধুনিকায়ন জরুরি।
মির্জা আজম বলেন, পাটের হারানো গৌরব ফিরিয়ে আনার পাশাপাশি পাটের বহুমুখী ব্যবহার নিশ্চিত করতে বর্তমান সরকার বদ্ধ পরিকর। এবছর পাট দিবসের প্রতিপাদ্য- সোনালী আশেঁর সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: র‌্যালি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ