Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০ সেপ্টেম্বর আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষে ঢাকায় সাইকেল র‌্যালি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:০১ পিএম

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস-২০২১ উপলক্ষে ঢাকায় সাইকেল র‌্যালির আয়োজন করেছে হিল বাংলাদেশ ফাউন্ডেশন। আগামীকাল শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ৯টায় রাজধানীর সংসদ ভবনের সামনে থেকে এই সাইকেল র‌্যালির যাত্রা শুরু হবে। যা মানিক মিয়া অ্যাভিনিউ, সংসদ ভবন এলাকা, আসাদ গেট হয়ে আবার মানিক মিয়া অ্যাভিনিউতে গিয়ে শেষ হবে।

প্রতিবছর ১০ সেপ্টেম্বর বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালিত হয়। আত্মহত্যা প্রতিরোধে একসঙ্গে কাজ করার জন্য ‘আশা জাগাতে কাজ করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক আত্মহত্যা প্রতিরোধ সংস্থার সঙ্গে প্রতিবারের মতো এবারও হিল বাংলাদেশ ফাউন্ডেশন দিনটি পালন করবে। তাই নতুন পরিবর্তিত সময়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির প্রতি শ্রদ্ধা রেখে এবারের ‘চাকায় চাকায় মাইল পাড়ি’ প্রতিপাদ্য নিয়ে সাইকেল র‌্যালির আয়োজন করা হয়েছে।

এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের পাশাপাশি বাংলাদেশ সাইকেল লেইন ইমপ্লিমেন্ট কাউন্সিলের সাইক্লিস্টরা যুক্ত হবেন। তার আগে হিল বাংলাদেশ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক সমন্বয়ক হিসেবে জয়ন্ত দাশগুপ্ত আত্মহত্যা প্রতিরোধ নিয়ে সচেতনতামূলক বক্তব্য রাখবেন। এছাড়া আত্মহত্যার বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষে হিল বাংলাদেশ ফাউন্ডেশন ১০ সেপ্টেম্বর বেলা ৩টায় অনলাইনে সবার জন্য উন্মুক্ত ‘যত্নশীল বন্ধনে যুক্ত হই’ শীর্ষক মনোশালার আয়োজন করেছে।



 

Show all comments
  • Dadhack ১০ সেপ্টেম্বর, ২০২১, ৬:০১ পিএম says : 0
    আল্লাহর আইন দিয়ে দেশ চলে কেউ আত্মহত্যা করত না ইবলিসের আইন দিয়ে দেশ চলে বলেই মানুষ আত্মহত্যা করে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ