Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্ণফুলী রক্ষায় সাম্পান র‌্যালি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

চট্টগ্রাম বন্দরের ধারক কর্ণফুলী নদীকে দখল ও দূষণমুক্ত করার প্রত্যয়ে জনসচেতনতা বৃদ্ধি ও কর্ণফুলী রক্ষায় সাম্পান শোভাযাত্রা করেছে মহানগর আওয়ামী লীগ। গতকাল সাম্পান র‌্যালিটি নগরীর অভয়মিত্র ঘাট থেকে শুরু হয়ে কর্ণফুলী সেতু পর্যন্ত গিয়ে আবার অভয়মিত্র ঘাটে ফিরে আসে। এতে সুসজ্জিত ১০০টি সাম্পান অংশ নেয়। এসময় নদীর তীরে সমবেত অসংখ্য মানুষ হাততালি দিয়ে র‌্যালিকে অভিবাদন জানায়।
র‌্যালিপূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। কর্ণফুলী নদীবক্ষে একটি বড় নৌযানে স্থাপিত মঞ্চে সমাবেশে তিনি বলেন, কর্ণফুলী না বাঁচলে চট্টগ্রাম বন্দর বাঁচবে না। বন্দর না বাঁচলে অর্থনীতি বাঁচবে না। কর্ণফুলী রক্ষায় তাই শুধু চট্টগ্রামবাসী নয়, রাষ্ট্র, সরকার ও দেশের ১৮ কোটি মানুষের নৈতিক দায়িত্ব। মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এই নদীর তীরেই বিশ্বের অন্যতম প্রধান প্রাকৃতিক বন্দর গড়ে উঠেছে। এই বন্দর জাতীয় অর্থনীতির হৃদপিন্ড। অথচ যে নদীটির তীরে বন্দর গড়ে উঠেছে তাকে প্রতিদিন হত্যা করা হচ্ছে। মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন শফর আলী, মশিউর রহমান চৌধুরী, মোহাম্মদ হোসেন, আবু তাহের, সাইফুদ্দীন খালেদ বাহার, বেলাল আহমদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাম্পান-র‌্যালি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ