Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনাকান্দার ৯৩তম বার্ষিক মাহফিল শুরু আজ

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

সোনাকান্দা সংবাদদাতা : আজ সোমবার থেকে সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফের ৯৩তম বার্ষিক ওয়াজ ও ইছালে ছাওয়াব মাহফিল শুরু হচ্ছে। বাদ জোহর মিলাদ শরীফ ও দোয়ার মাধ্যমে মাহফিল শুরু হবে। বৃহত্তর কুমিল্লাঞ্চলসহ মেঘনা অববাহিকার ভাটি অঞ্চলে ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠা ও আধ্যাত্মিক শিক্ষাদানের ক্ষেত্রে অত্র দরবার ও মাদরাসার প্রতিষ্ঠাতা হাফেজ মাওলানা আব্দুর রহমান হানাফী (রহ.) এর সৃজনশীল ও বহুমুখী মিশনারী কাজকর্ম নিকট অতীতে এই উপমহাদেশে এক উজ্জল অধ্যায় রচনা করেছে। তাঁর ইহধামের পর তাঁর সুযোগ্য বড় ছাহেবজাদা শাহসূফী মাওলানা আবু বকর মুহাম্মদ সামছুল হুদা পীর সাহেব (রহঃ) এই মিশন এগিয়ে নিয়ে যান। বর্তমানে তাঁরই সুযোগ্য সন্তান শাহ সূফি মাওলানা মাহমুদুর রহমান এ দরবারের গদ্দীনশীন পীর। বুধবার সকালে আলা হযরত পীর সাহেব হুজুরের আখেরী নসীহত ও মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হবে। দরবারের মুরিদ, মু‘তাকিদ, আশেকীন, মুহিব্বীন ও মাদরাসার ছাত্র-শিক্ষক এবং বাংলাদেশ তা,লীমে হিযবুল্লাহ‘র কর্মীগণ ছাড়াও সর্বস্তরের জনগণকে মাহফিলে অংশগ্রহণ করে দেশ-জাতি ও বৃহত্তর উম্মাহর জন্য বরকতময় মোনাজাতে শরীক হওয়ার জন্য আহব্বান জানানো হয়েছে।



 

Show all comments
  • engr m a kalam ২৬ ফেব্রুয়ারি, ২০১৮, ৯:৪৯ পিএম says : 0
    my grandfather sayedjaman sarkar liked and my father md anu sarkar also love sonakanda darbar that's why I also love, but I going Bangladesh so many place, I listen so much person vice, my idea good place good person sonakanda, Qur'an what's Allah want sonakanda flow, sonakanda respect nabi and hadis he respect Allah and Qur'an, I also love Allah, I love nabi and rasul, I love Qur'an., I love sonakanda, I request you peoples just go and see, what I saying, amin
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহফিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ