Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রিয়ালের জয়

| প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লেগানেস নাম শুনলেই রিয়াল মাদ্রিদ ভক্তদের মনে পড়ার কথা কোপা দেল রে আসরের কথা। তাদের কাছে হেরেই তো আসেরর শেষ ষোল থেকে বিদায় নিতে হয়েছে লস বø্যাঙ্কোসদের। তবে এবার অবশ্য সেই ভাগ্য বরণ করতে হয়নি। ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মড্রিচ, টনি ক্রুস ও মার্ষেলোকে ছাড়াই লা লিগার ম্যাচে লেগানেসকে এবার তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল।
বাটারকুইয়ে অনুষ্ঠিত ম্যাচে শুরুতেই উনাই বাসস্তিঞ্জার গোলে এগিয়ে গিয়ে স্বাগতিক দল। মনে হয়েছিল হয়তো আরেকটি বিখ্যাত জয়ের রেকর্ডে যাচ্ছে তারা। তবে এবার সে রকম কোন ঘটনার আর পুনরাবৃত্তি ঘটেনি। আধা ঘন্টার মধ্যেই দুই গোল করে রিয়ালকে চালকের আসনে বসিয়ে দেন লুকাস ভাজকুয়েজ ও কাসিমিরো। ম্যাচের শেষ মিনিটে পেনাল্টি থেকে গোল করে জয়ের ব্যবধানটি বাড়িয়ে দেন সার্জিও রামোস। এই জয়ের ফলে লা লিগায় সর্বশেষ ১৮ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানে উঠে এসেছ রিয়াল। তবে পয়েন্ট টেবিলের শীর্ষ দল বার্সেলোনার চেয়ে এখনো ১৪ পয়েন্টে পিছিয়ে। এই জয় স্পষ্ট কোচ জিনেদিন জিদানের ছন্দ ফিরে পাওয়ারও ইঙ্গিত। হঠাৎ ছন্নছাড়া দলটি এ নিয়ে টানা চার ম্যাচে জয় পেল। এদিন রিয়ালের হয়ে ৫৫০তম ম্যাচ খেলতে নামের রামোস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ