Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলের ক্রসিংয়ে বিকল ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষ

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৮, ১১:৫৭ এএম

টাঙ্গাইলের মির্জাপুরে রেল ক্রসিংয়ে ওঠে বিকল হওয়া এক ট্রাকের সঙ্গে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেসের সংঘর্ষ হয়েছে।
আজ বুধবার ভোররাত সোয়া ৪টার দিকে মির্জাপুর উপজেলায় ধেরুয়া রেল ক্রসিংয়ে এ ঘটনার পর উত্তরবঙ্গের সঙ্গে সারাদেশের রেলযোগ দুই ঘণ্টার বেশি সময় বন্ধ থাকে।
জানা যায়, টাঙ্গাইল-মির্জাপুর বাইপাস সড়কের ওই রেল ক্রসিং পার হওয়ার সময় একটি ট্রাক বিকল হয়ে যায়। ওই সময় রাজশাহী থেকে আসা ধূমকেতু এক্সপ্রেস ওই লাইন দিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। সংঘর্ষ হলে ট্রাকটি ছিটকে দুমরে মুচড়ে যায়। আর ট্রেনের ইঞ্জিনও অচল হয়ে পড়ে।
ট্রাকের আরোহীরা আগেই নেমে পড়ায় প্রাণহানি এড়ানো গেলেও সংঘর্ষের ফলে ধূমকেতুর ইঞ্জিন বিকল হয়ে যায়। আর লাইন আটকে থাকায় উত্তরবঙ্গের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।
স্টেশন মাস্টার শাহজাহান জানান, সকাল সাড়ে ৬টার দিকে সুন্দরবন এক্সপ্রেসের ইঞ্জিন লাগিয়ে ধূমকেতু ট্রেনটিকে মির্জাপুরে নেওয়া হয়। এরপর আবার ট্রেন চলাচল স্বাভাবিক হতে শুরু করে।
গোড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান জানান, দুর্ঘটনার পর ভোর ৬টা পর্যন্ত ঢোকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। ট্রেন ও ট্রাক সরিয়ে নেওয়ার পর স্বাভাবিক যান চলাচল শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ