Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৬ ঘণ্টা পর অপহৃত ৫ জেলেকে ফেরত দিল মিয়ানমারের বিজিপি : গুলিবিদ্ধ ১

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ থেকে : নাফনদীতে মাছ শিকাররত অবস্থায় বাংলাদেশী জেলেদের লক্ষ্য করে গুলি চালিয়েছে মিয়ানমারের বিজিপি। এসময় মোহাম্মদ ইসলাম (৩৫) নামে এক জেলে গুলিবিদ্ধ হয়েছে এবং অপহৃত ৫ জেলেকে ধরে নিয়ে যাওয়ার ৬ঘন্টা পর ফেরত দিয়েছেন। এরা হলেন, আব্দুল গফুরের ছেলে আজিজ উল্লাহ, মৃত আব্দুল শুক্কুরের ছেলে ইয়ার মোহাম্মদ, মৃত নুরুল আলমের ছেলে শাহ আলম, আব্বাসের ছেলে মোঃ রফিক ও আব্দুল জলিলের ছেলে পেটান আলী।
গতকাল শনিবার সকাল ৯টার দিকে হোয়াক্যং উনছিপ্রাং ঝিম্মংখালী এলাকা থেকে তাদের ধরে নিয়ে যায়।
টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে.কর্নেল এসএম আরিফুল ইসলাম বলেন, জেলেদের ধরে নিয়ে যাওয়ার ঘটনায় মিয়ানমারের বিজিপির সঙ্গে যোগাযোগ করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। বেলা আড়াইটার দিকে তাদের ফেরত দেয় বিজিপি। মিয়ানমার দাবী করছে জলসীমা অতিক্রম করে মিয়ানমারের ভেতরে ঢুকে পড়ায় তাদের আটক করা হয়। কিন্তু মিয়ানমারের বিজিপি তাদের ফেরত দেওয়া হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য শনিবার সকালে মিয়ানমারের শীলখালী ঘাঁটির বিজিপি’র একটি বিশেষ টহল দল স্পিডবোট নিয়ে এসে বাংলাদেশি জেলেদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে এবং গুলিবিদ্ধ এক জেলেকে ফেলে নৌকা ও জালসহ তাদের মধ্যে পাঁচজনকে ধরে নিয়ে যায় বিজিপি। তখন গুলিবিদ্ধ জেলের অপর সহযোগীরা তাকে দ্রæত উদ্ধার করে চিকিৎসার জন্য কাঞ্জরপাড়া বাজারে নিয়ে আসে। তাকে কুতুপালং শরণার্থী ক্যাম্পে চিকিৎসা দেওয়া হচ্ছে।



 

Show all comments
  • Imam Raju ৪ ফেব্রুয়ারি, ২০১৮, ১:৪২ পিএম says : 0
    আর কত সহ্য করবো.!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিয়ানমার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ