Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কাল লা মেরিডিয়ানে বিএনপির নির্বাহী কমিটির সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

অবশেষে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা করার জন্য স্থান ও অনুমতি পেয়েছে দলটি। আগামী ৩ ফেব্রুয়ারি রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে এই সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
তিনি বলেন, এই সভা করতে গিয়ে আধা ডজন জায়গায় আবেদন করে বিফল হওয়ার পর অবশেষ বিমানবন্দর সড়কের হোটেল লা মেরিডিয়ানে অনুমতি পাওয়া গেছে। গতকাল (বৃহস্পতিবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার রায়ের আগে ডাকা এই সভাকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন দলের নেতারা। এখান থেকেই সারা দেশে আগামী দিনের রাজনৈতিক আন্দোলন-সংগ্রামের কৌশল সম্পর্কে বার্তা দেওয়া হবে বলে মনে করছেন তারা। এর আগে নির্বাহী কমিটির সভা করার জন্য বসুন্ধরা কনভেশন সেন্টারের রাজদর্শন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, মহানগর নাট্যমঞ্চ, হোটেল পূর্বাণীসহ বেশ কয়েকটি জানায়গায় অনুমতি চেয়ে আবেদন করে দলটি। এর কোনটিতেই অনুমতি দেয়া হয়নি।
রিজভী বলেন, আগামী ৩ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টায় জাতীয় নির্বাহী কমিটির সভা শুরু হবে। দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া সেখানে সভাপতিত্ব করবেন। এই সভায় জাতীয় নির্বাহী কমিটির ৫০২ সদস্য ছাড়াও বিভিন্ন জেলা শাখা এবং সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে আলোচনা করবেন খালেদা জিয়া। তিনি বলেন, বৈঠকের জন্য কোথাও আমাদের জায়গা দেওয়া হয়নি। আমরা রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তন, কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তন, গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ, মতিঝিলের হোটেল পূর্বাণী এবং বসুন্ধরা কনভেনশন সেন্টারের রাজদর্শন হলের জন্য আবেদন করেছিলাম। এর মধ্যে বসুন্ধরায় আমাদের অনুমতি দিয়েও পরে তা বাতিল করে দেয়। অনেক খোঁজাখুঁজির পর লা মেরিডিয়ান কর্তৃপক্ষের অনুমতি মেলায় সেখানে সভা অনুষ্ঠানের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। লা মেরিডিয়ানে সভার ক্ষেত্রে পুলিশের পক্ষ থেকেও কোনো আপত্তি থাকবে না বলে আশা করছেন এই বিএনপি নেতা।
এদিকে নির্বাহী কমিটির সভার জন্য কমিটির সদস্যদের গতকাল থেকেই পরিচয় পত্র দেওয়া হচ্ছে। আজ বিকাল পর্যন্ত সদস্যদের পরিচয়পত্র দেওয়া হবে। কেন্দ্রীয় কমিটির সদস্যরা ছাড়াও সারাদেশে শাখাগুলোর সভাপতি-সাধারণ সম্পাদক ও সহযোগী সংগঠনগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকরা পদাধিকার বলে নির্বাহী কমিটির এ বৈঠকে যোগ দেওয়ার কথা রয়েছে। এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান, অ্যাড. আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, এটিএম কামাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ