Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বার্মিংহামে ঈছালে ছাওয়াব আল্লামা ফুলতলী (রঃ) দ্বীনের খেদমতে অসংখ্য প্রতিষ্ঠান গড়েছেন

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

বার্মিংহাম থেকে সংবাদদাতা : যুক্তরাজ্যের অন্যতম শহর বার্মিংহামের লজেলস উইলস্ট্রিট বাংলাদেশ ইসলামিক সেন্টার এন্ড জামে মসজিদে গত শুক্রবার রাইছুল কুররা শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেবের (রঃ) ঈছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ ইসলামিক সেন্টারের চেয়ারম্যান বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ নাছির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে আলোচনা পেশ করেন বাংলাদেশ ইসলামিক সেন্টারের ইমাম ও খতিব মাওলানা হুসাম উদ্দিন আল হুমায়দী। এতে দোয়া পরিচালনা করেন সেন্টারের ভাইস চেয়ারম্যান আলহাজ মাওলানা আব্দুল হক নুমানী।
মাহফিলে বক্তারা বলেন, যামানার মুজাদ্দিদ, শামসুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব (রঃ) এর পুরোটা জীবনই দ্বীন ইসলামের খেদমতে ব্যয় করে গেছেন। তিনি গ্রেট ব্রিটেন, আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন দেশে মসজিদ, মাদরাসা, খানকাসহ দ্বীনের খেদমতে অসংখ্য প্রতিষ্ঠান গড়ে তুলেছেন।
মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সেন্টারের সেক্রেটারি হাজি আজির উদ্দিন আবদাল, জয়েন্ট সেক্রেটারি হাজী ফারুক মিয়া, ক্যাশিয়ার হাজী তারা মিয়া, জয়েন্ট ক্যাশিয়ার হাজী রজব আলী, অরগেনাইজিং সেক্রেটারি হাজী বসির মিয়া, মাওলানা বদরুল হক খান ও হাফিজ আবুল কালাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্মিংহাম

১৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ