Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে আ.লীগের সংঘর্ষ নিয়ে পুলিশ এসল্ট মামলা দায়ের

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০১৮, ৫:৩৮ পিএম

সিলেটের ওসমানীনগরে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় ওসমানীননগর থানায় পুলিশ এসল্ট মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার ওসমানীনগর থানার এসআই বাদল মিয়া বাদী হয়ে অজ্ঞাত ১৫০জনকে আসামী করে এ মামলা দায়ের করা হয়। মামলা নং-২। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি।
জানা যায়, গত সোমবার দুপরে তাজপুর ডিগ্রী কলেজে উপজেলা যুবলীগের সভাপতি আনা গ্রুপের মঞ্জুর ও চঞ্চল গ্রুপের হাম্মানের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংর্ঘষ হলে মঞ্জুর আহত হয়। এর জেরে দুই গ্রুপের নেতাকর্মীরা তাজপুরবাজারে শক্তি সঞ্চয় করে লাঠিসোটা নিয়ে দুপুর আড়াইটার দিকে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষ ব্যাপক ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় একটি ঔষধের দোকান ভাংচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। সংঘর্ষে ইটপাটকেলের আঘাতে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ প্রায় ২০জন আহত হন। গতকাল মঙ্গলবার পর্যন্ত তাজপুরবাজার ও আশপাশ এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন সময় আবারও অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে পারে বলে স্থানীয়রা মনে করছেন। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।
এদিকে ইতিপূর্বে আধিপত্য বিস্তার ও তাজপুর কলেজের ঘটনাকে কেন্দ্র করে তাজপুর বাজারে কয়েকটি অপ্রীতিকর ঘটনা ঘটে। এতে দিন দিন ব্যবসার অবস্থা শোচনীয় হচ্ছে। অন্য দিকে ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে আতংক বিরাজ করছে বলে একাধিক ব্যবসায়ীরা জানান। তারা আরো জানান, ঘনঘন সংঘর্ষে কারণে বাজারের সুনাম ও ঐতিহ্য ম্লান হচ্ছে। ক্ষতিগ্রস্ত হচ্ছেন ব্যবসায়ীরা।
ওসমানীনগর থানার ওসি মো: সহিদ উল্লা পুলিশ এসল্ট মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, অজ্ঞাত ১৫০জনকে আসামী করে ওসমানীনগর থানায় মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ