Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে ফাতেহায়ে ইয়াজদহুম উপলক্ষে ঈসালে ছওয়াব মাহফিল শুরু আজ

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার ব্যুরো : আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের সভাপতি ও কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের প্রধান পৃষ্ঠপোষক শাহ সূফী মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন বলেন, মহানবী (স.) এর আদর্শের অনুসরণে মানব সেবার প্রতিকৃত ছিলেন বড়পীর আবদুল কাদের জিলানী (রহ.)। তাঁর ওফাত বার্ষিকীতে প্রতি বছরের ন্যায় কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্স এবারও ফাতেহায়ে ইয়াজদহুম মাহফিলে ঈসালে ছওয়াব আয়োজন করেছে। তিনি দ্বীন দরদী সবাইকে এ মাহফিলে অংশগ্রহণ করে উভয় জাহানের কল্যান হাসিলের আহবান জানান।
ফাতেহা-এ ইয়াজদহুম উপলক্ষ্যে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে আজ শুরু হচ্ছে দুই দিনব্যাপী ঈসালে ছওয়াব মাহফিল। গতকাল এক সংবাদ সম্মেলনে বায়তুশ শরফ কমপ্লেক্সের মহা-পরিচালক, শিক্ষাবিদ এম.এম. সিরাজুল ইসলাম জানান, প্রতি বছরের ন্যায় এ বছরও বড়পীর আবদুল কাদের জিলানী (রহ.) এর স্মরণে ফাতেহা-এ ইয়াজদহুম উপলক্ষে ঈসালে ছওয়াব মাহফিলের আয়োজন করা হয়েছে। দু’দিন ব্যাপী এ মাহফিলে প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়ে তিনি সবাইকে মাহফিলে অংশগ্রহণ করার আহবান জানান।
গতকাল বিকেলে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশের সভাপতি ও কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের প্রধান পৃষ্ঠপোষক পীর সাহেব বায়তুশ শরফ আল্লামা মোহাম্মদ কুতুব উদ্দিন। এ সময় সভায় প্রধান অতিথি ছিলেন ইসলামী আরবী বিশ^ বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আহসান সাঈদ।
প্রধান অতিথি ড. আহসান সাঈদ বলেন, বায়তুশ শরফ একটি অনন্য সেবাধর্মী প্রতিষ্ঠান। শিক্ষা, চিকিৎসাসহ মানব সেবায় ইতোমধ্যে বায়তুশ শরফ সারা দেশে বেশ সুনাম অর্জন করেছে।
তিনি আরবী বিশ^বিদ্যালয় সম্পর্কে বলেন, দেশে সাধারণ শিক্ষার জন্য অনেক বিশ^বিদ্যালয় থাকলেও মাদরাসা শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য ইসলামী আরবী বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার দাবি ছিল দীর্ঘদিনের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ইসলামী আরবী বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার পেছনে এবং মাদরাসা শিক্ষার উন্নয়নে আন্তরিকভাবে সহযোগিতা দিয়ে যাচ্ছেন। ইতোমধ্যে অর্ধ শতাধিক মাদরাসায় অনার্স কোর্স চালু করে মাদরাসা শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ দেয়া হয়েছে। এ প্রচেষ্টার জন্য তিনি দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন ও জমিয়াতুল মোদার্রেছীনের ভূমিকার কথাও উল্লেখ করেন। অনুষ্ঠান শেষে দু’দিন ব্যাপী ঈসালে ছওয়াব মাহফিলের সফলতা কামনা করে মোনাজাত করেন শাহ সূফী হযরত মাওলানা মোহাম্মদ কুতুব উদ্দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ