Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় নির্বাচন নিয়ে এখন কথা বলা উচিত হবে না : এরশাদ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপি বা অন্য কোন দলের সাথে জোট করার সম্ভাবনার বিষয়টি উড়িয়ে না দিয়ে হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, আগামী নির্বাচনে জাতীয় পার্টিই হবে বড় ফ্যাক্টর। তিনি বলেন, কারও সাথে নির্বাচনী জোট হবে কিনা সে ব্যাপারে মন্তব্য করার সময় এখনও আসেনি। তবে জাতীয় পার্টি ৩শ’ আসনে এককভাবে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছে। গতকাল (বুধবার) বিকেলে নগরীর রেডিসন বøুতে সাংবাদিকদের সাথে আলাপকালে একথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। জাতীয় পার্টির সঙ্গে জোটের বিষয়ে স¤প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের একটি বক্তব্যের প্রসঙ্গে সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ফখরুল ইসলাম কী বলেছেন সে সম্পর্কে আমার ধারণা নেই। আপাতত আওয়ামী লীগের সঙ্গে জোটে আছি। আগামীতে কী হবে, কিভাবে নির্বাচন হবে সে সম্পর্কে ভবিষ্যদ্বাণী করা আমার পক্ষে সম্ভব নয়। তিনি বলেন, জাতীয় পার্টি নির্বাচনে ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে। তাই সবাই আমাদের চাচ্ছে। কিন্তু আমরা কোথায় যাব, কিভাবে নির্বাচন করবো, সেটা নির্ভর করবে আমাদের উপর। আমাদের কর্মীদের উপর, নেতাদের উপর। আমরা সিদ্ধান্ত নেব কিভাবে নির্বাচন করবো। কারও সাথে নির্বাচনী জোট করার সময় এখনও আসেনি।
জাতীয় নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এখন কথা বলা উচিত হবে না মন্তব্য করে এরশাদ বলেন, আওয়ামী লীগ আমাদের চেয়ে অনেক বেশি শক্তিশালী দল। আমরা সংগঠিত হচ্ছি। আমাদের ৩শ’ প্রার্থী আছে। তবে কতজন প্রার্থী জয়ী হতে পারবে সে সম্পর্কে আমরা নিশ্চিত নই। আমাদের কর্মীদের মধ্যে উৎসাহ সৃষ্টি হয়েছে। আমার মনে হয় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আমরা ভাল করবো। নির্বাচন কমিশনের জন্য রংপুর সিটি নির্বাচন বড় পরীক্ষা ছিল উল্লেখ করে এরশাদ বলেন, সেই পরীক্ষায় নির্বাচন কমিশন উত্তীর্ণ হয়েছে। রংপুরে আদর্শ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে। আমার মনে হয় বাংলাদেশে প্রথমবারের মতো সুষ্ঠু নির্বাচন হলো।
দেশের যুবসমাজে অসন্তোষ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, কারণ যুবকদের কর্মসংস্থান নেই, বিনিয়োগ নেই। তাই যুবসমাজ বিপথে চলে যাচ্ছে। অনেকে মাদকাসক্ত হয়ে পড়ছে। এটা আমাদের জন্য সুখকর নয়। জাতির জন্য লজ্জাজনক কথা। সরকারের প্রয়োজন বিদেশি বিনিয়োগ নিয়ে আসা, শিল্প কারখানা গড়ে তোলা। শিক্ষিত যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করতে না পারলে সমাজে যে অশান্তি সৃষ্টি হয়েছে তা আরও বৃদ্ধি পাবে। এসময় সংসদ সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, মাহজাবীন মোরশেদ এমপি, মোরশেদ মুরাদ ইব্রাহিম প্রমুখ উপস্থিত ছিলেন। একটি ব্যাংকের সভা ও কয়েকটি সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে গতকাল চট্টগ্রাম আসেন এরশাদ।



 

Show all comments
  • কাসেম ২৮ ডিসেম্বর, ২০১৭, ২:২০ এএম says : 0
    অনেক দিন পরে তার এই কথাটা যুক্তিযুক্ত মনে হচ্ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ