Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গুম খুন দুর্নীতি বন্ধে মানুষ সরকারের পরিবর্তন চায় : এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

গুম-খুন-দুর্নীতি থেকে বাঁচতে মানুষ সরকারের পরিবর্তন চায় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বলেছেন, গুম খুন ধর্ষণ ও দুর্নীতির চিত্র দেখলে মনে হয় দেশে সরকার নেই। এ থেকে রক্ষাও দুর্নীতি থেকে রক্ষা পেতে মানুষ রংপুর সিটি নির্বাচনের মতোই ভবিষ্যতের সব নির্বাচনেই দেশবাসী লাঙ্গলে ওপর আস্থা রাখবে বলে আমার বিশ্বাস। জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব সরকারের। কিন্তু ক্ষমতায় টিকে থাকার চিন্তায় সরকার তার দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। জাতীয় পার্টি ক্ষমতায় এলে জনগণের জানমালের দায়িত্ব নেবে। গতকাল জাতীয় পার্টির বনানী কার্যালয়ে পিরোজপুর-৩ আসনের সংসদ সদস্য রুস্তম আলী ফরাজীর জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন।
অন্য রাজনৈতিক দলের সমালোচনা করে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, বিএনপি ও আওয়ামী লীগ দুই সরকারই আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। তাই তারা কেউই চায় না আমার নামে করা মামলার নিষ্পত্তি হোক। তিনি বলেন, রংপুর সিটি করপোরেশনের প্রভাব আগামী জাতীয় নির্বাচনেও পড়বে। কারণ সরকারের পরিবর্তন চায়। রংপুর সিটি করপোরেশন নির্বাচনে তা প্রমাণিত হয়েছে।
এরশাদ বলেন, জাতীয় পার্টি নিন্দিত নয় নন্দিত দল। ১৯৯০ সালে ক্ষমতা ছাড়লাম, কথা ছিল আমাকে নির্বাচন করতে দেওয়া হবে। জানতাম নির্বাচন করলে জয়ী হবো। কিন্তু নির্বাচন করতে দেওয়া হয়নি। আমাকে জেলে পাঠানো হলো। ছয় বছর জেলে কাটিয়েছি। পৃথিবীর কোনো নেতা একটানা জেলে ছিল না। আওয়ামী লীগকে বারবার সমর্থন দিলাম। বিনিময়ে কি পেলাম? আনোয়ার হোসেন মঞ্জুকে দিয়ে দল ভাঙ্গার চেষ্টা করা হয়েছে। অঙ্গীকার ভঙ্গ করল। তিনি আরো বলেন, কেউ আমাদের বন্ধু না, আমাদের বন্ধু আমরাই আর জনগণ। ডা. মিলন হত্যার বিচার দাবি করে তিনি বলেন, মিলন চত্তর আমি করলাম। আমার হাতে রক্তের দাগ নেই। জাতীয় পার্টি দেশের অবস্থার পরিবর্তন করেছে। যমুনা সেতুর ভিত্তি প্রস্তর করলাম। অথচ উদ্বোধনের সময় আমাকে মঞ্চে রাখা হলো না। আগামীতে আমার ক্ষমতায় এসে মানুষের ভাগ্যের পরিবর্তন করবো।
অনুষ্ঠানে পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার যোগদানকারী সংসদ সদস্য রুস্তম আলী ফরাজিসহ সবাইকে অভিভাদন জানিয়ে বলেন, এরশাদের প্রতি আস্থা রাখতে হবে। এরশাদ জমানার উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন নতুন প্রজš§কে তা জানাতে হবে। সারাদেশে দলকে আরো শক্তিশালী করতে হবে। আগামী জাতীয় নির্বাচনের মধ্যদিয়ে দেশে ক্ষমতার পরিবর্তন ঘটবে। এর পূর্বাভাস রংপুর সিটি করপোরেশন নির্বাচন। এ সময় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, মেজর অব. খালেদ আখতার, নুরুল ইসলাম নুরু, ইয়াহিয়া চৌধুরী এমপি, ইসহাক ভ‚ইয়া, ফখরুল আহসান শাহাজাদা প্রমুখ।
মতিঝিল থানা জাপা কমিটি ঃ জুবের আলম খান (রবিন)কে সভাপতি, পল্লী হোসেনকে সাধারণ সম্পাদক করে মতিঝিল থানা জাতীয় পার্টির ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের দিয়েছেন দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি। মহানগর দক্ষিণের দফতর সম্পাদক মাহবুবুর রহমান খসরু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নগর দক্ষিণের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেলের সুপারিশক্রমে সভাপতি এ কমিটি অনুমোদন দেন।
কমিটির অন্যান্য নেতৃবৃন্দ হলেন- সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহমান সুমন, সহ সভাপতি আমিনুল ইসলাম লিটন, মো. আজগর আলী, কে এম মনিরুল হাসান সাহিন, সুলতান আহম্মেদ সরকার, মো. জহির রায়হান, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান মাসুম, মুরাদ রহমান বাবু, মো. ফয়েজুল হোসেন, সিপন তালুকদার বাঘা, মো. নাজির কাজল, মো. বাবু, সাংগঠনিক সম্পাদক আশরাফুল হোসেন রাসেল, যুগ্ম সাংগঠনিক সম্পাদক, নাসিম উদ্দিন চৌধুরী হ্যাপি, মো. মঞ্জুরুল হক, মো. মাহফুজুর রহমান, মো. শেখ সেলিম, জালাল হোসেন, মোহাম্মদ বাবু, অর্থ সম্পাদক হাজী মো. এহসানুল কবির রাজ, যুগ্ম অর্থ সম্পাদক, মোফাজ্জল হোসেন, প্রচার সম্পাদক মো. আল-আমিন, যুগ্ম প্রচার সম্পাদক মো. জালাল, দফতর সম্পাদক কাজী মুন আহমেদ রাজু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ