Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল-আকসা রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে আমরা প্রস্তুত

| প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ফিলিস্তিনে আগ্রাসন বন্ধের দাবিতে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কোলকাতায় জমিয়তে উলামায়ে হিন্দের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার কোলকাতা ধর্মতলায় রানী রাসমণি এভিনিউয়ে অনুষ্ঠিত ওই সমাবেশে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এক লাখেরও বেশি মানুষ যোগ দেন। সমাবেশ থেকে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণা করা, ফিলিস্তিনিদের উপরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আগ্রাসন বন্ধ করা, ইহুদিবাদী ইসরাইল কর্তৃক জবরদখলকৃত ফিলিস্তিনিদের ভূমি ফিরিয়ে দেয়া এবং অত্যাচারী ইসরাইলের বিরুদ্ধে জাতিসংঘের কঠোর পদক্ষেপের দাবি জানানো হয়। জমিয়তে উলামায়ে হিন্দের পশ্চিমবঙ্গের সভাপতি ও রাজ্যের গ্রন্থগার ও জনশিক্ষা দফতরের মন্ত্রী মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন, আজকের এই লড়াই, কোনো রাজনৈতিক লড়াই নয়, এটা আন্তর্জাতিক লড়াই। এটা পৃথিবীর অস্তিত্বের লড়াই। আমেরিকা ও তার সাগরেদ ইহুদিবাদী ইসরাইল আগুন নিয়ে খেলা করছে তাতে কোনো সন্দেহ নেই। তিনি জাতিসংঘের অধিবেশন নিয়ে মার্কিন তৎপরতাকে ‘ধৃষ্টতা’ বলে অভিহিত করেন। মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন, ফিলিস্তিনিদের জন্য রাজ্যে কমপক্ষে ২০ হাজার মসজিদে দোয়া দিবস পালিত হবে। মসজিদের বাইরে প্রতিবাদ সমাবেশও হবে। আমরা অঙ্গীকার করেছি- বায়তুল্লাহ শরীফ, মসজিদে নববী ও মসজিদে আকসা রক্ষার জন্য প্রাণ দিতে হলেও আমরা দেবো। আমরা এ ব্যাপারে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।’ তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করি ফেরাউন, নমরুদসহ পৃথিবীর বড় বড় শক্তি ধ্বংস হয়েছে- তার কারণ হলো অহংকার ও অত্যাচার। এখনো আমেরিকার সুযোগ আছে, এখনো ইসরাইলের ভাবার সুযোগ রয়েছে, নইলে এর ফায়সালা আমরা করবো না, এর ফায়সালা আল্লাহ্ করবেন।’ এ নিয়ে মাওলানা সিদ্দিকুল্লাহ চৌধুরী রেডিও তেহরানকে বলেন, ‘আজ পশ্চিমবঙ্গ জমিয়তে ওলামায়ে হিন্দের পক্ষ থেকে কোলকাতায় অনুষ্ঠিত শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশে আমরা ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দেয়ার দাবি জানিয়েছি। ফিলিস্তিন থেকে দখল করে নেয়া সম্পত্তি ইসরাইলকে ফেরত দিতে হবে। ইসরাইলের অত্যাচার ও অবিচারের বিরুদ্ধে জাতিসংঘ শক্ত হয়ে পদক্ষেপ গ্রহণ করুক। আমরা ভারত সরকারের কাছে দাবি রেখেছি- ফিলিস্তিনের সঙ্গে আমাদের নিবিড় সম্পর্ক রয়েছে, সেখানে আমেরিকা যে অন্যায় করছে সরকার তা প্রকাশ্যে বলুক। কোলকাতার সমাবেশে জমিয়তের সর্বভারতীয় সভাপতি আমীরুল হিন্দ ক্বারি মুহাম্মদ উসমান মুনসুরপুরি, রাজ্য সাধারণ সম্পাদক মুফতি আব্দুস সালাম, সম্পাদক মুফতি রফিকুল ইসলাম, সম্পাদক মুফতি ইমদাদুল ইসলাম, জমিয়তের রাজ্য প্রেস সচিব ইনযিমাম উল হক প্রমুখ উপস্থিত ছিলেন। পার্সটুডে, টেলিগ্রাফ।



 

Show all comments
  • Fakhar Uddin ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০৫ পিএম says : 0
    আল্লাহ সহায় হোক।
    Total Reply(0) Reply
  • Arifur Rahman ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০৫ পিএম says : 0
    এরদোয়ানে ও মুসলিম জাতীর লক্ষ্য যেনো পূরন হয়।
    Total Reply(0) Reply
  • কাসেম ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০৬ পিএম says : 0
    এখনই সারা বিশ্বের মুসলমানদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।
    Total Reply(0) Reply
  • কুদ্দুস তালুকদার ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:১৭ পিএম says : 0
    সঠিক সিদ্ধান্ত। ন্যায় পথে যারা সহিদ হয় তাদের রক্ত কখনো বৃথা যায় না। আমরা সবাই ফিলিস্তিনের পূর্ণ স্বাধীনতা চাই এবং তাদের ভূমি যারা অবৈধ ভাবে জোরপূর্ব দখল করে রেখেছে তাদের চীর অবসান চাই।
    Total Reply(0) Reply
  • বিপ্লব ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:১৭ পিএম says : 0
    আমরাও প্রস্তুত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল-আকসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ