Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ছাত্রলীগের তান্ডবের ঘটনায় মামলা গ্রেফতার নেই

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নগরীর জিইসি মোড়ের বাটা গলি থেকে জাকির হোসেন রোডে ছাত্রলীগের দুই গ্রæপের তান্ডবের ঘটনায় গতকাল (শুক্রবার) খুলশী থানায় মামলা হয়েছে। ভাঙচুর ও লুটপাটের শিকার বনফুল মিষ্টির দোকানের ম্যানেজার মোঃ এমরান বাদি হয়ে অজ্ঞাতনামা ৪০ থেকে ৪৫জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। পুলিশ জানায় এই মামলায় ঘটনার সময় গ্রেফতার সাফায়াত আলমকে (২০) আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। আটক অপর একজনকে ছেড়ে দেওয়া হয়েছে বলেও জানান থানার ডিউটি অফিসার। তবে এই ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত আর কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।
বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর খুলশী থানার জাকির হোসেন রোড এবং আশপাশের এলাকায় আকস্মিক ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাংচুর করেছে ছাত্রলীগের একদল নেতাকর্মী। পুলিশ ও স্থানীয়রা জানায়, বিপুল সংখ্যক ছাত্রলীগের কর্মী লোহার রড ও লাঠিসোঠা নিয়ে ভাংচুর শুরু করে। জিইসি মোড়ের বাটা গলি থেকে ভাংচুর শুরু করে তারা জাকির হোসেন রোডে মহিলা কলেজের সামনে পর্যন্ত গেলে পুলিশ তাদের ধাওয়া দেয়। এর মধ্যে তারা একটি ব্যাংকের বুথ, কমপক্ষে আটটি দোকান ও তিনটি গাড়ি ভাংচুর করে।
স্থানীয়রা জানায়, সাদমান নামে ইস্পাহানি স্কুল এন্ড কলেজের এক ছাত্রলীগ নেতা বুধবার দুপুরে ওমরগণি এমইএস কলেজের মাঠে কনসার্টের আয়োজন করেন। নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে শোকাহত ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশের কাছে অভিযোগ করে কনসার্টটি বন্ধ করে দেয়। এর জেরে পরদিন এমইএস কলেজের একদল কর্মীর সঙ্গে সাদমান ও তার অনুসারীদের কথা কাটাকাটি হয়। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা ভাংচুরে জড়িয়ে পড়েন। এই ঘটনায় কেউ মামলা করা সাহস না করলেও একজন থানায় গিয়ে মামলা করেন। মামলার বাদি এমরান হোসেন দোকানে ভাঙচুরের পাশাপাশি তার পকেট থেকে নগদ ১২শ টাকা লুট করারও অভিযোগ করেন। উল্লেখ্য এর আগে আরও বেশ কয়েকবার ছাত্রলীগের কর্মীরা নগরীর জিইসি মোড়, গোলপাহাড়সহ আশপাশের এলাকায় ব্যাপক ভাঙচুর করে। তবে কোন ঘটনায় কাউকে পুলিশ গ্রেফতার করেনি। মামলা হলেও তার তদন্ত বেশিদূর যায়নি। এতে করে স্থানীয় ব্যবসায়ীরা আতঙ্কে আছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ